BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উইম্বলডনের শেষ আটে পৌঁছে অনন্য এক রেকর্ডের মালিক হলেন ফেডেরার

Published by: Abhisek Rakshit |    Posted: July 6, 2021 1:52 pm|    Updated: July 6, 2021 2:31 pm

Roger Federer, 39, becomes oldest man to reach Wimbledon quarterfinals in Open era | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের পছন্দের টুর্নামেন্ট উইম্বলডনে (Wimbledon) পুরনো ফর্মেই ফিরেছেন টেনিস কিংবদন্তি রজার ফেডেরার (Roger Federer)। সোমবার পৌঁছে গেলেন টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে। আর সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য রেকর্ডও। টেনিসের ওপেন যুগে প্রবীণতম খেলোয়াড় হিসেবে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর রেকর্ড গড়লেন তিনি।

৩৯ বছর বয়সি ফেডেরার আগামী আগস্টেই ৪০ বছরে পা দেবেন। তবে তার আগেই উইম্বলডনে অনন্য কীর্তিটি স্থাপন করে ফেললেন সুইস তারকা। এদিন মাত্র ২ ঘণ্টা ১১ মিনিটে উড়িয়ে দিলেন নিজের থেকে ১৩ বছরের ছোট প্রতিপক্ষ ইটালির লরেঞ্জো সোনেগোকে। খেলার ফল ফেডেরারের পক্ষে ৭-৫, ৬-৪, ৬-২। ম্যাচ চলাকালীন প্রথম সেটে কিছুটা লড়াই করলেও পরের দুটো সেটে এ বারের উইম্বলডনে ২৩ নম্বর বাছাই সোনেগোকে একেবারেই খেলতে দেননি ফেডেরার। যদিও প্রথম সেটে ৫-৫ ফল থাকার সময় বৃষ্টি নামে। কিছুক্ষণ খেলা বন্ধ রাখতে হয়। কিন্তু ম্যাচ শুরু হতেই অপ্রতিরোধ্য হয়ে ওঠেন রজার।

[আরও পড়ুন: চোটের জন্য গোটা ইংল্যান্ড সিরিজ থেকেই বাদ শুভমন, বিকল্প হতে পারেন এই ২ ক্রিকেটার]

ম্যাচ জেতার পর ফেডেরার জানান, ”এই ম্যাচ জেতায় আমি ভীষণ খুশি। সোনেগার বিরুদ্ধে ম্যাচে বেশ কিছু কঠিন পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে মনে হয় প্রথম সেটের পর ম্যাচের রাশ আমার হাতে চলে আসে। উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠতে পারা আমার কাছে বিশেষ মুহূর্ত।” ফেডেরার এই রেকর্ডে খুশি তাঁর ভক্তরাও। অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন তাঁকে। প্রসঙ্গত, চলতি বছরে হাঁটুর চোট নিয়ে কিছুটা হলেও চিন্তিত ফেডেরার। হাঁটুর ব্যথার জন্যই এই মরশুমের ফরাসি ওপেন থেকে সরে দাঁড়িয়েছিলেন ‘রাজা’ রজার। টুইটে লিখেছিলেন, “নিজের দলের সঙ্গে কথা বলেই আজ রোলাঁ গারো থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। হাঁটুতে দুটি অস্ত্রোপচার এবং এক বছরে রিহ্যাবের পর আমার শরীর কী চাইছে? সেটাই আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। তাই ফিট হওয়ার পথে কোনওরকম তাড়াহুড়ো করা আমার উচিত হবে না। টুর্নামেন্টে এখনও পর্যন্ত তিনটি ম্যাচ জেতায় আমি খুব খুশি। পুনরায় কোর্টে ফিরতে পেরে সত্যিই খুব ভাল লাগছে। সবার সঙ্গে খুব শীঘ্রই দেখা হবে।”

[আরও পড়ুন: পেরুকে এক গোলে হারিয়ে কোপা আমেরিকার ফাইনালে নেইমারের Brazil]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement