BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ২৮ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘তুমিই সেরা, আমাদের অনুপ্রেরণা’, বিদায়ী টেনিস তারকা সেরেনা উইলিয়ামসকে কুর্নিশ বিশ্বের

Published by: Sulaya Singha |    Posted: September 3, 2022 12:57 pm|    Updated: September 3, 2022 12:58 pm

Serena Williams retired from Tennis | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেনিস কোর্টে আর দেখা যাবে না ব়্য়াকেটের ঝলকানি। নতুন করে আর তৈরি হবে না গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ড। কারণ যুক্তরাষ্ট্র ওপেনের (US Open 2022) তৃতীয় রাউন্ড থেকে ছিটকে যেতেই টেনিসকে বিদায় জানালেন সেরেনা উইলিয়ামস। মার্কিন তারকার অবসরে মনখারাপ অনুরাগীদের। টাইগার উডস থেকে মিশেল ওবামা- প্রত্যেকেই সেরেনার দীর্ঘ কেরিয়ারকে কুর্নিশ জানিয়েছেন।

‘দ্য কাউন্টডাউন হ্যাজ বিগান’। গত মাসের গোড়ার দিকে ইনস্টাগ্রামে এই ছোট্ট পোস্টেই অবসরের ইঙ্গিত দিয়েছিলেন সেরেনা। যাতে আপামর টেনিসপ্রেমীর মাথায় আকাশ ভেঙে পড়ার জোগাড় হয়েছিল। সেরেনাহীন টেনিস যেন কল্পনাতীত। ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তিনি। ২৭ বছরের কেরিয়ারে জিতেছেন চারটি অলিম্পিক সোনা। টানা ১৮৬ সপ্তাহ মহিলাদের ব়্যাঙ্কিংয়ের শীর্ষে থাকার রেকর্ডও তাঁর ঝুলিতে। শুধু কৃ্ষ্ণাঙ্গদেরই নয়, গোটা বিশ্বের উঠতি টেনিস খেলোয়াড়দের স্বপ্ন দেখিয়েছেন তিনি। অনুপ্রাণিত করেছেন। সেই সেরেনাকেই (Serena Williams) বিদায়বেলায় প্রশংসায় ভরাল দুনিয়া।

[আরও পড়ুন: শিক্ষারত্ন সম্মান এবার রাজ্যের ৬১ শিক্ষককে, ১১৪১ জন কৃতী ছাত্র-ছাত্রীকেও সংবর্ধনা]

কিংবদন্তি গল্ফ তারকা টাইগার উডস (Tiger Woods) লিখেছেন, “কোর্টের বাইরে ও ভিতরে তুমিই সেরা সেরেনা।” আমেরিকার প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামাও কুর্নিশ জানান সেরেনাকে। টুইটারে লেখেন, “আমরা সত্যিই সৌভাগ্যবান। কম্পটন থেকে ছোট্ট একটা মেয়ের উত্থান থেকে বিশ্বের সেরা তারকা হয়ে ওঠার সফরের সাক্ষী থেকেছি আমরা। তোমার জন্য আমি গর্বিত। সকলকে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।” টুইট করে দীর্ঘ কেরিয়ারের জন্য সেরেনাকে অভিনন্দন জানান শচীন তেণ্ডুলকরও।

চলতি মাসেই ৪১-এ পা দেবেন। বাস্তবটাকে মেনে নিয়েছেন। প্রিয় টেনিস যে তাঁর ভাবনাবিশ্ব থেকে সরতে শুরু করেছে, সে কথাও জানিয়েছিলেন সেরেনা। আরও বেশি করে পরিবারকে সময় দিতে চান। কন্যা অলিম্পিয়াকে সময় দিতে চান। দ্বিতীয় সন্তানের ভাবনাও শোনা গিয়েছে তাঁর গলায়। এরপরও যুক্তরাষ্ট্র ওপেন থেকে বিদায় নেওয়ার সময় তাঁকে প্রশ্ন করা হয়, অবসরের ভাবনা কি পুনর্বিবেচনা করবেন? সেরেনার উত্তর, “মনে হয় না তেমন কোনও ইচ্ছা নেই। তবে কে বলতে পারে কী হয়।”

[আরও পড়ুন: রবিবার ফের মুখোমুখি ভারত-পাক, মেগা লড়াইয়ের আগে রোহিতদের সতর্কবার্তা রিজওয়ানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে