BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

একেই বলে ‘স্পোর্টসওম্যান স্পিরিট’, Sindhu’র ভালবাসায় চোখে জল প্রতিপক্ষ তাই জুর

Published by: Sulaya Singha |    Posted: August 2, 2021 5:52 pm|    Updated: August 2, 2021 6:39 pm

Tokyo Olympics 2020: PV Sindhu’s encouragement left me in tears, said Tai Tzu-ying | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যত শত্রুতা তো মাঠের লড়াইয়ে। কোর্ট থেকে বেরিয়ে বেঁচে থাকে বন্ধুত্বটাই। আর সেই স্পোর্টসম্যান, থুড়ি স্পোর্টসওম্যান স্পিরিটই আরও একবার চোখে পড়ল চলতি অলিম্পিকে। পিভি সিন্ধুকে সোনার দৌড় থেকে ছিটকে দিয়ে মহিলা সিঙ্গলসের ফাইনালে পৌঁছে গিয়েছিলেন তাই জু ইং (Tai Tzu Ying)। কিন্তু ফাইনাল জিতে সোনা ঘরে তুলতে ব্যর্থ হন বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন তারকা। সেই হতাশাগ্রস্ত ‘বন্ধু’কেই উৎসাহ দিয়ে মন ভাল করে দিলেন সিন্ধু (PV Sindhu)।

বিশ্বের এক নম্বর তারকা তিনি। স্বাভাবিকভাবেই তাঁর উপর প্রত্যাশার চাপ ছিল অনেকখানি। সেমিফাইনালে দুর্দান্ত পারফর্ম করে সিন্ধুকে হারান। কিন্তু ফাইনালের শক্ত গাঁট পেরতে পারেননি। চিনা প্রতিপক্ষের কাছে হেরে সোনা হাতছাড়া হয় তাঁর। জানা গিয়েছে, ম্যাচে নামার আগে তিনি নাকি অসুস্থ ছিলেন। সেই অবস্থাতেই খেলেন তাই জু। তবে শেষরক্ষা হয়নি। চিনের চেন ইউ ফেইয়ের কাছে ১৮-২১, ২১-১৯, ১৮-২১ গেমে পরাস্ত হন। চূড়ান্ত লড়াইয়ে পৌঁছেও সোনার পদক না পাওয়ার কষ্টটা খুব ভালই জানেন সিন্ধু। পাঁচ বছর আগে রিও অলিম্পিকে (Olympics) স্পেনের ক্যারোলিন মারিনের কাছে হারের ক্ষত আজও ভারতীয় শাটলারের মনে তাজা। আর তাই সোনার স্বপ্নভঙ্গ হওয়ার পর তাই জুর মনকষ্ট ভীষণভাবেই টের পেয়েছেন তিনি। সেই কারণেই পদক নেওয়ার অনুষ্ঠানে তাই জুর সঙ্গে আলাদা করে কথা বলেন সিন্ধু।

[আরও পড়ুন: ‘চিন্তা নেই, ISL খেলবে East Bengal’, ‘খেলা হবে’ প্রকল্পের উদ্বোধনে প্রতিশ্রুতি Mamata’র]

নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাই জু লেখেন, “ফাইনালে নিজের পারফরম্যান্সে সন্তুষ্টই ছিলাম। পরে সিন্ধু দৌড়ে এসে আমায় জড়িয়ে ধরে। আমায় ধরে বলে, জানি তুমি খুব একটা স্বচ্ছন্দ্য ছিলে না। কিন্তু দারুণ খেলেছো। আজ তোমার দিন ছিল না। আমার হাতটা ধরে বলল, ও আমার কষ্টটা ভালভাবেই অনুভব করতে পারছে। ওর ওই কথাগুলো শুনে সত্যিই চোখে এল এসে গিয়েছিল। আমার মনটা বড়ই খারাপ ছিল। কারণ নিজের সেরাটা উজার করে দিতে চেয়েছিলাম। আমায় এভাবে সমর্থনের জন্য অনেক ধন্যবাদ।”

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Tai Tzu Ying戴資穎 (@tai_tzuying)

[আরও পড়ুন: Tokyo Olympics: ইজরায়েলের জাতীয় সংগীত বাজতেই ধরা পড়ল Anu Malik-এর চুরি!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement