১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকৃতি অর্থেই হিমা দাস এখন গোটা দেশের অনুপ্রেরণা। অসমের অখ্যাত গ্রামে কষ্টের শৈশব ভুলে হিমা এখন বিশ্বের মঞ্চে সুপারস্টার। এশিয়ান গেমসেই তিনি দেখিয়ে দিয়েছেন আগামী দিনে বিশ্বের সেরা অ্যাথলিট হওয়ার সমস্ত রসদই তাঁর আছে। এবার হিমার মুকুটে নতুন পালক জুড়ল ইউনিসেফ ইন্ডিয়া। রাষ্ট্রসংঘের শিশু বিকাশ পর্ষদ বিরল সম্মান দিল এশিয়াডের সোনাজয়ীকে। ইউনিসেফের প্রথম ভারতীয় ইয়ুথ অ্যাম্বাসাডর নিযুক্ত হলেন হিমা।

[স্টেডিয়ামের হস্টেলে আত্মঘাতী জাতীয় স্তরের অ্যাথলিট]

ইউনিসেফ ইন্ডিয়া কেন্দ্রীয় সরকারের সঙ্গে গাঁটছাড়া বেঁধে ভারতের প্রতিটি শিশু যাতে জন্মের পর থেকে সবরকম সুযোগ সুবিধা পায় তা নিশ্চিত করার চেষ্টা চালাচ্ছে। সেই উদ্দেশ্যে গোটা দেশে একাধিক প্রকল্পও চালাচ্ছে রাষ্ট্রসংঘের শিশু বিকাশ শাখা। বুধবার অর্থাৎ শিশুদিবসে ইউনিসেফের তরফে সরকারিভাবে ঘোষণা করা হয় সিদ্ধান্ত। জানিয়ে দেওয়া হয় ভারতের প্রথম ইয়ুথ অ্যাম্বাসাডর হচ্ছেন অসমীয় কন্যা। স্বাভাবিকভাবেই এই বিরল সম্মানে খুশি হিমা। তিনি বলেন, দীর্ঘদিন ধরেই অনাথ শিশুদের সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল। আমি সম্মানিত ইউনিসেফের ইয়ুথ অ্যাম্বাসাডর হতে পেরে। আশা করি আগামীদিনে অনেক শিশুকে অনুপ্রাণিত করতে পারব।

[পাক ম্যাচে মাঠে ধরা পড়ল হরমনপ্রীতের মানবিক রূপ, ভাইরাল ভিডিও]

হিমা দাস প্রথম নজের আসেন কমনওয়েলথ যুব গেমসে। ফিনল্যান্ডের ট্যাম্পারে অনুর্ধ্ব-২০ ৪০০ মিটারে প্রথম ভারতীয় হিসেবে সোনা জেতেন অসমের মেয়ে। এরপরই এশিয়ান গেমসে চমকপ্রদ পারফরম্যান্স দেখান হিমা। ২০১৮ এশিয়াডে ৪০০ মিটার রিলে রেসে সোনা জেতেন হিমা। ব্যক্তিগত ইভেন্টে ৪০০ মিটারে তিনি জেতেন রুপো। যোগ্য ব্যক্তিকেই যে ইউনিসেফ বিরল সম্মান দিয়েছে, এ বিষয়ে কারও দ্বিমত নেই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং