BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাঁচ সেটের কঠিন লড়াইয়ে জোয়ারেভকে হারিয়ে প্রথমবার ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলেন থিয়েম

Published by: Abhisek Rakshit |    Posted: September 14, 2020 10:12 am|    Updated: September 14, 2020 11:15 am

US Open 2020: Dominic Thiem beats Alexander Zverev in thrilling five set final to clinch maiden Grand Slam title

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ রাফায়েল নাদাল (Rafael Nadal), রজার ফেডেরার (Roger Federer) নেই। কোয়ার্টার ফাইনালে বিদায় নিয়েছেন নোভাক জকোভিচও। কিন্তু রবিবার ইউএস ওপেন (US Open) ফাইনাল সাক্ষী থাকল ভবিষ্যতের দুই তারকার হাড্ডাহাড্ডি লড়াইয়ের। পাঁচ সেটের ম্যাচে জার্মান আলেকজান্ডার জোয়ারেভকে হারিয়ে বাজিমাত করলেন ডমিনিক থিয়েম (Dominic Thiem)। সেই সঙ্গে পকেটে পুরলেন নিজের প্রথম গ্র‌্যান্ডস্লামটি। খেলার ফল থিয়েমের পক্ষে ২–৬, ৪–৬, ৬–৪, ৬–৩, ৭–৬(৮/‌৬‌)‌।

[আরও পড়ুন: কাটল নির্বাসন, মাঠে ফিরতে আর বাধা রইল না শ্রীসন্থের]

এদিন ফ্ল্যাশিং মেডোয় শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হতে থাকে। একের পর এক লম্বা র‌্যালি হয়। এই পরিস্থিতিতে প্রথম দু’‌টি সেটে বিপক্ষকে স্রেফ উড়িয়ে দেন জোয়ারেভ। পরপর দু’‌টি সেট ২–৬ এবং ৪–৬ গেমে হেরে বসেন ডমিনিক। কিন্তু হার মানেননি। সেখান থেকেই খেলায় ফেরেন। পরপর দু’‌টি সেট ৬–৪, ৬–৩ গেমে জিতে নেন। এরপর পঞ্চম সেট গড়ায় ট্রাইবেকারে। শেষপর্যন্ত ২–৬, ৪–৬, ৬–৪, ৬–৩, ৭–৬(৮/‌৬‌) ম্যাচটি জেতেন থিয়েম‌।

[আরও পড়ুন:‌ খেলায় নিষেধাজ্ঞা, তবু কেকেআরের অংশ হয়ে দুবাই যাচ্ছেন ৪৮ বছরের প্রবীণ তাম্বে!]

ম্যাচ জিতলেও থিয়েম কিন্তু প্রতিপক্ষের প্রশংসায় পঞ্চমুখ। তাঁর মতে, ম্যাচটি মোটেই সহজ ছিল না। অদূর ভবিষ্যতে অবশ্যই চ্যাম্পিয়ন হবেন আলেকজান্ডার। এদিকে, ক্রোয়েশিয়ান মারিন চিলিচের পর এই প্রথম নতুন কোনও চ্যাম্পিয়ন পেল ইউএস ওপেন। চিলিচ ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিলেন। এদিকে, শনিবারই মেয়েদের সিঙ্গলসে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন জাপানের নাওমি ওসাকা। খেলার ফল ছিল ওসাকার পক্ষে ১–৬, ৬–৩, ৬–৩। এর আগে ২০১৮ সালে ইউএস ওপেন এবং ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন (‌Australian Open)‌ জিতেছিলেন জাপানি এই তারকা।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে