BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কৃষি আইন প্রত্যাহার না করলে খেলরত্ন ফিরিয়ে দেব’, আন্দোলনে শামিল হয়ে বার্তা বিজেন্দরের

Published by: Sulaya Singha |    Posted: December 6, 2020 3:37 pm|    Updated: December 6, 2020 4:14 pm

Will return Rajiv Gandhi Khel Ratna Award if govt doesn't withdraw farm laws: Vijender Singh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্র কৃষি আইন প্রত্যাহার না করলে, রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেবেন। কৃষক আন্দোলনে শামিল হয়ে সাফ জানিয়ে দিলেন ভারতীয় বক্সার বিজেন্দর সিং।

কৃষি আইনের বিরুদ্ধে কৃষক বিক্ষোভকে শুরু থেকেই সমর্থন জানিয়ে আসছেন হরিয়ানার বক্সার। সোশ্যাল মিডিয়ায় বারবার কৃষকদের পাশে আছেন বলে জানিয়েছেন। এমনকী, ভিডিও বার্তায় মোদি সরকারের উদ্দেশে তাঁকে বলতে শোনা গিয়েছে, কৃষকরাই সব তৈরি করবে আর তারাই সব সুবিধা থেকে বঞ্চিত হবে। এটা ঠিক নয়। দাবি না মানলে সরকারকেই সমস্যায় পড়তে হবে। কারণ মানুষই সরকার গড়ে। অন্য পথে হাঁটলে তার পতন হতেও সময় লাগবে না। এবার সোজা যুদ্ধের ময়দানে পদার্পণ বিজেন্দরের। রবিবার হরিয়ানা-দিল্লি সিঙ্ঘু সীমান্তে আন্দোলনে যোগ দেন ভারতীয় বক্সার। আর সেখান থেকেই তিনি স্পষ্ট ভাষায় বলে দেন, “এই আইন যদি কেন্দ্র প্রত্যাহার না করে, তাহলে আমি খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেব। কোনও ভারতীয় ক্রীড়াবিদের জীবনে যা সর্বোচ্চ সম্মান।”

[আরও পড়ুন: ঘুরল না ভাগ্যের চাকা, আইএসএলে হারের হ্যাটট্রিক এসসি ইস্টবেঙ্গলের]

এরপরই কৃষকদের কষ্টের কথা তুলে ধরে তিনি জানান, “পাঞ্জাবে ট্রেনিংয়ের সময় তাঁদের (কৃষক) হাতের রুটি খেয়েছি। আর তাঁরাই এখন ঠান্ডার মধ্যে কষ্টে দিনযাপন করছেন। সেই সমস্ত ভাইয়ের পাশে দাঁড়াতেই এখানে এসেছি। হরিয়ানা থেকে আরও অনেক ক্রীড়াবিদ বিক্ষোভে শামিল হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু সরকারি চাকরির কারণে তাঁরা আসতে পারেননি। তবে তাঁরাও জানিয়ে দিয়েছেন, কৃষকদের পাশেই আছেন।”

২০১৯ লোকসভা নির্বাচনে দক্ষিণ দিল্লিতে কংগ্রেসের হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন। কিন্তু বিজেপির রমেশ বিধুরির কাছে হেরে যান। এবার কৃষকদের জন্য সুর চড়ালেন তিনি। তবে বিজেন্দর একা নন, ইতিমধ্যেই কৃষি আইনের প্রতিবাদে বহু ক্রীড়াবিদ পুরস্কার ফিরিয়েছেন। শুক্রবারই দ্রোনাচার্য পুরস্কারে সম্মানিত গুরবাক্স সিং সান্ধু, পদ্মশ্রী কৌর সিং এবং অর্জুন জয়পাল সিং পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: কৃষক বিক্ষোভ ইস্যুতে কঙ্গনা রানাউতকে কড়া হুঁশিয়ারি মিকা-বিজেন্দারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে