১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুসলিম হয়েও কেন ভারতের হয়ে খেলেন? ইরফানকে প্রশ্ন পাক কন্যার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 13, 2017 8:28 am|    Updated: February 13, 2017 9:05 am

Pakistani girl questions Irfan Pathan’s nationality, gets a befitting reply

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মেই কি দেশভক্তির পরিচয় নিহিত? বর্তমান সমাজে ধর্মই যেন একজন মানুষের দেশাত্মবোধের মাপকাঠি হয়ে দাঁড়িয়েছে। তা সে নিরপেক্ষ দেশ হলেই বা কী! যে দেশের ক্রিকেট দলে নবাব আলি খান পাতৌডি, জাহির খানের মতো কিংবদন্তিরা দাপিয়ে খেলেছেন, সেখানেই এক মুসলিম ক্রিকেটারকে দেশভক্তির প্রশ্ন শুনতে হয়। হ্যাঁ, এরকমই একটি ঘটনা ঘটেছে ভারতীয় পেসার ইরফান পাঠানের সঙ্গে। যেখানে পাঠানকে প্রশ্ন করা হয়েছিল তাঁর দেশপ্রেম নিয়ে। নাগপুরে একটি অনুষ্ঠানে গিয়ে নিজমুখেই সে কথা স্বীকার করলেন তিনি।

(অকারণে রাস্তায় ঘুরল ট্যাক্সিচালক, বিনা চিকিৎসায় মৃত্যু দুর্ঘটনাগ্রস্ত শিশুর)

ঠিক কী প্রশ্ন করা হয়েছিল ইরফানকে? পাঠান বলেন, ‘লাহোরের এক তরুণী আমাকে জিজ্ঞাসা করে, মুসলিম হয়েও কেন আমি ভারতের হয়ে খেলি?’ তরুণীর এই প্রশ্নের উত্তরে তাকে কী বলেছিলেন, সেটাও অনুষ্ঠানে সবাইকে জানান পাঠান। বলেন, ‘জবাবে ওকে আমি বলেছিলাম, ভারতের হয়ে খেলতে পারাটা আমার কাছে গর্বের। ওই ঘটনাটি এখনও আমাকে ভাল কিছু করার জন্য অনুপ্রেরণা জোগায়। তবে এটা ছাড়াও আরও অনেক ঘটনা আমাকে ভাল খেলার জন্য অনুপ্রাণিত করে।’

(অমর্ত্য সেন ইস্যুতে মিলে গেল বাম-তৃণমূল)

এই অনুষ্ঠানে এসে ইরফান আরও বলেন, “প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে টেস্ট-ক্যাপ পাওয়াটাও আমার কাছে অন্যতম স্মরণীয় বিষয়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে