৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিরিজের আগেই কুঁকড়ে গিয়েছে তাঁদের ক্যাপ্টেন কুইন্টন ডি কক। কাগিসো রাবাদা কিন্তু চেনা পরিচিত মেজাজেই আছেন। তিনি মানছেন না যে জসপ্রিত বুমরাহ তাঁর থেকে এগিয়ে আছে। তেমনই এটাও বলে দিলেন, দক্ষিণ আফ্রিকা টিম হিসাবে কোথায় দাঁড়িয়ে রয়েছে সেটা প্রমাণ হবে ভারতের বিরুদ্ধে সিরিজে। এবং তিনি যাবতীয় চ্যালেঞ্জ নিতে তৈরি।

[আরও পড়ুন: নিয়মভঙ্গের জন্য কার্তিককে নোটিস বোর্ডের, কী উত্তর দিলেন উইকেটকিপার?]

ভারতের মাটিতে পা রাখার আগেই রাবাডা জানিয়েছিলেন, এদেশের মাটিতে যাঁরা এর আগে খেলেছেন তাদের দায়িত্ব নিতে হবে। তিনি নিজেও সেই তালিকায় পড়েন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে দুরন্ত খেলেছেন। চোট সমস্যায় দেশে ফিরতে হয়ে ছিল। রাবাডা তাই বলছিলেন, “আসন্ন কয়েক মাস আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আমরা জানি ভারতের বিরুদ্ধে সিরিজ খুব কঠিন হতে চলেছে। তবে এটাও ঠিক, আমরা ভাল কিছু করে দেখাতে পারলে সেটা আমাদের লাভ। বাকি বছরের জন্য প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়ে যাব।”

প্রসঙ্গত বিরাট কোহলির সঙ্গে লড়াই সামনে। রাবাডা চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। বলে দিলেন, “ও বিশ্বের সেরা ক্রিকেটার। সব ফরম্যাটেই সফল। তবে ওর বিরুদ্ধে বল করার সময় সেসব মাথায় থাকবে। টার্গেট থাকবে ওর উইকেট দ্রুত তুলে ফেলা। সেরাটা দিয়ে ওকে থামাতে চেষ্টা করব।” 

[আরও পড়ুন: বধূ নির্যাতন মামলায় চাপে শামি! আমেরিকা থেকেই নিচ্ছেন উকিলের পরামর্শ]

উল্লেখ্য আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত দক্ষিণ আফ্রিকা টি-২০ সিরিজ। এই সিরিজে মোট ৩টি টি-২০ খেলবে দুই দল। টি-২০ সিরিজের পরই শুরু হবে ৩ ম্যাচের টেস্ট সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ সফরে দুর্দান্ত পারফরম্যান্সের পর এবার গোটা দেশের ক্রিকেট মহলের নজর এই সিরিজে। রবিবারই ভারতে এসে পৌঁছেছে দক্ষিণ আফ্রিকা দল। আর ভারতের মাটিতে নেমেই একপ্রকার হুঁশিয়ারি দিয়ে দিলেন প্রোটিয়াদের প্রধান অস্ত্র।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং