Advertisement
Advertisement
Sania Mirza

‘ভুলত্রুটি-অন্যায় মাফ করবেন’, বিচ্ছেদের পরে হজযাত্রায় ‘আধ্যাত্মিক’ সানিয়া

চলতি বছরের শুরুতেই শোয়েব মালিকের সঙ্গে টেনিস সুন্দরীর বিবাহ বিচ্ছেদ হয়।

Sania Mirza embarks her journey to hajj

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 9, 2024 7:01 pm
  • Updated:June 9, 2024 7:01 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমস্ত ভুলের জন্য ক্ষমা চাইছি। সোশাল মিডিয়ায় এই বার্তা দিয়ে হজযাত্রা শুরু করলেন সানিয়া মির্জা। উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই শোয়েব মালিকের সঙ্গে টেনিস সুন্দরীর বিবাহ বিচ্ছেদ হয়। তার ৫ মাস পরেই মুসলিমদের পবিত্র স্থানে তীর্থ করতে গেলেন সানিয়া।

পেশাদার টেনিস থেকে অবসর নিয়েছেন ৬টি গ্র্যান্ড স্লামের মালকিন। চলতি ফরাসি ওপেনে টেনিস বিশেষজ্ঞ হিসাবে সম্প্রচারকারী সংস্থার সঙ্গেও যুক্ত ছিলেন। তবে এবার টেনিস ছেড়ে ধর্মে মন টেনিস সুন্দরীর। রবিবার নিজের সোশাল মিডিয়ায় জানান, আপাতত নিজেকে পরিবর্তনের চেষ্টা করছেন। পবিত্র স্থানগুলোতে গিয়ে আরও উন্নত মানুষ হয়ে উঠতে চান ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্ল। উল্লেখ্য, ইসলাম ধর্মের প্রধান পাঁচ স্তম্ভের মধ্যে অন্যতম হল হজযাত্রা করা।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপ চলাকালীনই প্রকাশ্যে চ্যাম্পিয়ন্স ট্রফির সম্ভাব্য দিনক্ষণ, পাকিস্তানে যাবেন রোহিতরা?

নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করে সানিয়া (Sania Mirza) লিখেছেন,”আমার ভুলত্রুটি, অপারগতাকে ক্ষমা করে দিন সকলে। নিজেকে সংশোধন করে নেওয়ার সুযোগ পেয়েছি বলে আমি কৃতজ্ঞ। আল্লার কাছে আমার অনুরোধ, তিনি যেন আমার সকল প্রার্থনা মঞ্জুর করেন। তাঁর আশীর্বাদের পথে যেন আমাকে চালনা করেন। আমার জন্য প্রত্যেকে প্রার্থনা করবেন। আশা করি এই যাত্রার পরে আরও উন্নত মানুষ হয়ে ফিরতে পারব।”

Advertisement

প্রসঙ্গত, ইসলাম ধর্মাবলম্বী হলেও একাধিকবার মুসলিম সমাজের চক্ষুশূল হয়েছেন সানিয়া। তাঁর ব্যক্তিগত জীবন, শোয়েব মালিকের সঙ্গে বিয়ে এবং বিচ্ছেদ- সব কিছু নিয়েই কাটাছেঁড়া হয়েছে বারবার। এমনকি তাঁর ধর্ম পালন নিয়েও আপত্তি উঠেছে। কিন্তু টেনিস কোর্টের জোরালো ফোরহ্যান্ডের মতোই সেসব সমালোচনাও দুরন্ত শট মেরে দূরে সরিয়ে দিয়েছেন সানিয়া। এবার ব্যক্তি হিসাবে নিজেকে আরও উন্নত করতে ধর্মের আশ্রয় নিচ্ছেন তিনি।

[আরও পড়ুন: ‘বিরাটের জুতোরও যোগ্য নয় বাবর’, ভারত-পাক লড়াইয়ের আগে প্রাক্তন পাক তারকার মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ