১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইছাপুরের পাড়ায় মেসি! প্রিয় ফুটবলারের মূর্তি বসিয়ে বিশ্বকাপের উন্মাদনা বাড়ালেন চা বিক্রেতা

Published by: Sucheta Sengupta |    Posted: November 20, 2022 7:01 pm|    Updated: November 20, 2022 9:43 pm

Tea seller is massive Messi fan, made a half bust statue of great footballer | Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: বিশ্বকাপ মানেই উন্মাদনা, হইহই ব্যাপার। বিশ্বের যে প্রান্তেই ফুটবলের আসর বসুক না কেন, ক্রীড়াপ্রেমীরা সেই আবেগে গা ভাসাতে জানেন বিলক্ষণ! নিমেষে দূর হয়ে যায় অদূর। উত্তর ২৪ পরগনার ইছাপুরের (Ichhapur) নবাবগঞ্জ সেভাবেই মিশে গেল কাতার বিশ্বকাপের আসরে। পাড়ায় তাঁরা নিয়ে এলেন তারকা ফুটবলার মেসিকে! শুনতে আশ্চর্য লাগলেও এটাই সত্যি। বিশ্ব ফুটবলে টিম আর্জেন্টিনার (Argentina) বড় ভক্ত নবাবগঞ্জের চা বিক্রেতা। আর তাঁর প্রিয় লিওনেল মেসি, তাঁর ‘ভাই’। কাতার বিশ্বকাপের (Qatar World Cup 2022) উন্মাদনার আঁচে ফুটতে নিজের জমানো অর্থ দিয়ে পাড়ায় বসালেন মেসির মূর্তি। রবিবার হইহই হয়ে গেল সেই মূর্তির উদ্বোধন।

ফুটবল বিশ্বকাপের আগে ইছাপুরের পাড়া যেন আর্জেন্টিনা।

নবাবগঞ্জের চা বিক্রেতা শিবে পাত্র। আর্জেন্টিনার এত বড় ভক্ত তিনি যে উদ্যোগ নিয়ে আর্জেন্টিনা ফ্যান ক্লাবই তৈরি করে ফেলেছেন। প্রতিবারই ফুটবল বিশ্বকাপের আগে নিজের বাড়িতে সাদা-আকাশি রঙে রাঙিয়ে আর্জেন্টিনার প্রতি নিজের প্রেম প্রকাশ করেন। এবার অবশ্য আর বাড়ির মধ্যে নিজের আবেগ সীমাবদ্ধ রাখলেন না শিবে। চা বিক্রির টাকা থেকে এবার প্রিয় ফুটবলার লিওনেল মেসির (Lionel Messi) একটি মূর্তি বসিয়ে দিলেন পাড়ায়! জার্সি পরা মেসির আবক্ষ মূর্তির উদ্বোধন উপলক্ষে রবিবার পাড়াজুড়ে প্রায় উৎসবের পরিবেশ। ছোট-বড় সকলের গায়ে আর্জেন্টিনার জার্সি। মুখে ‘মেসি মেসি’ স্লোগান। সকলে চাইছেন, এবারের বিশ্বকাপ যেন মেসির হাতেই ওঠে।

[আরও পড়ুন: ক্লাব ফুটবলের ক্লান্তি, কাতারের প্রচণ্ড গরম-নানা সমস্যায় জেরবার মেসি-রোনাল্ডোরা]

এদিন শিবের এই অনুষ্ঠানে নবাবগঞ্জে হাজির হয়েছিলেন জাতীয় দলের প্রাক্তন খেলোয়াড় সংগ্রাম মুখোপাধ্যায়, ইছাপুর আর্জেন্টিনা ফ্যান ক্লাবের অন্যান্য সদস্যরা। আর্জেন্টিনার ভক্ত চা-বিক্রেতা শিবে পাত্রর কথায়, ”বিশ্বের সমস্ত ট্রফি হাতে তুলেছেন মেসি, শুধু বাকি রয়েছে বিশ্বকাপ। আমি মেসিকে খুব ভালবাসি।কাতার ২০২২-এর বিশ্বকাপ মেসির হাতে উঠুক, এই প্রার্থনাই করি।” ভারতীয় জাতীয় দলের ফুটবলার সংগ্রাম মুখোপাধ্যায়েরও একই বক্তব্য। তিনিও সম্পূর্ণভাবে আর্জেন্টিনার ভক্ত। তাই অন্যান্যদের মতো তিনিও আশাবাদী, এবারের বিশ্বকাপ জয়ী হবে আর্জেন্টিনাই।

[আরও পড়ুন: হাসতে হাসতে গর্ভবতী কুকুরকে পিটিয়ে মারল ছাত্ররা! ভিডিও ভাইরাল হতেই দায়ের FIR]

প্রসঙ্গত, এবছরই বিশ্ব ফুটবলের ময়দানে শেষবারের মতো খেলবেন মেসি। কাতার থেকে ফিরে অবসর গ্রহণের কথা ঘোষণা করে দিয়েছেন তিনি। তাই তাঁকে নিয়ে মেসি ভক্তদের আশা একেবারে আকাশছোঁয়া। এহেন অবস্থায় তাঁর অনুরাগীরা স্বাভাবিকভাবেই চাইছেন, বিশ্বকাপ চুম্বন করেই বিশ্ব ফুটবলের মঞ্চ থেকে বিদায় নিন মেসি।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে