BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্যাটসম্যান হিসেবে নয়া চ্যালেঞ্জ বিরাটের, খেলবেন নতুন অধিনায়কের নেতৃত্বে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 19, 2018 9:45 pm|    Updated: July 13, 2018 6:21 pm

Team India captain Virat Kohli to play under new captain at Surrey

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দশবারের মতো এবারও ব্যর্থ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। শনিবার রাজস্থান রয়্যালসের কাছে হেরে প্লে-অফে পৌঁছানোর স্বপ্নভঙ্গ হয়েছে। তাই চলতি আইপিএলে এবারের মতো সফর শেষ বিরাট কোহলি অ্যান্ড কোংয়ের। তবে বিরাটের সামনে নয়া চ্যালেঞ্জ। যদিও তা অধিনায়ক হিসেবে নয়। শুধুই ব্যাটসম্যান হিসেবে। কারণ সারের জার্সি গায়ে কাউন্টি ক্রিকেটে বিরাট খেলবেন অন্য এক অধিনায়কের নেতৃত্বে।

[বড়পর্দায় স্বামী জাহিরের চরিত্রে কোন অভিনেতাকে দেখতে চান সাগরিকা?]

আগামী জুনে প্রথমবার কাউন্টির বাইশ গজে নামবেন বিরাট কোহলি। আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজকে পাখির চোখ করেই কাউন্টিতে প্রস্তুতি সারতে চাইছেন তিনি। যার জন্য বেঙ্গালুরুতে হতে চলা আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টেও ভারতীয় দলে থাকছেন না তিনি। বিরাটের এমন সিদ্ধান্ত নিয়ে অবশ্য নানা মুণির নানা মত। তবে ব্যাটসম্যান হিসেবে তাঁর কী করা উচিত, তা ভালই জানেন কোহলি। আর সেই কারণে বিসিসিআইও তাঁকে কাউন্টি ক্রিকেটে খেলার অনুমতি দিয়েছে। তবে সারের জার্সিতে নেতার ভূমিকায় দেখা যাবে না তাঁকে। কেবলমাত্র ব্যাটিং মনোযোগ দেবেন তিনি। তাঁর দলের নেতা ররি বার্নস। তাঁর নেতৃত্বেই তিনটি লিস্ট এ এবং তিনটি প্রথম শ্রেণির ম্যাচ খেলবেন ভারত অধিনায়ক।

[অনুশীলন চলাকালীন প্রতিশ্রুতিমান বাস্কেটবলারের মৃত্যু, শোকের ছায়া বর্ধমানে]

গতবার ইংল্যান্ডের মাটিতে মুখ থুবড়ে পড়েছিলেন দিল্লির ব্যাটসম্যান। দশটি ইনিংসে মাত্র ১৩৪ রান করেছিলেন তিনি। গড় ছিল ১৩.৪০। সেই ইতিহাসের যাতে পুনরাবৃত্তি না হয়, সেই কারণেই কাউন্টি খেলার সিদ্ধান্ত নেন কোহলি। চলতি বছর ইংল্যান্ড সফরের আগে জুন মাসের ২৭ ও ২৯ তারিখে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। যে ম্যাচের দলে রাখা হয়েছে বিরাটকে। সেক্ষেত্রে কাউন্টি শেষ করেই দলের সঙ্গে যোগ দিতে হবে তাঁকে। তারপর শুরু ইংল্যান্ড অভিযান। যে দলের বিরুদ্ধে পাঁচটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ২০১৯ বিশ্বকাপের আগে যে সিরিজের বিশেষ গুরুত্ব রয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে