২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শচীনদের তিক্ত স্মৃতির বদলা নিয়ে তৈরি বিরাটের টিম ইন্ডিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 30, 2017 3:51 pm|    Updated: December 30, 2017 3:51 pm

Team India practice in South Africa ahead of first test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় গিয়ে গত ২৫ বছরে কোন ভারতীয় দল সিরিজ জিততে পারেনি। ছ’বছর আগে শচীনদের কাছে সুযোগ ছিল। কিন্তু কেপটাউনে শেষ টেস্টের পর সিরিজ ১-১ হয়। কিন্তু এই স্মৃতি মাথায় রেখে এবার আর মাঠে নামতে চান না বিরাট কোহলি। তরুণ দলকে নিয়ে নতুন উদ্যমে ডিভিলিয়ার্সদের বিরুদ্ধে লড়াই শুরু করতে মুখিয়ে রয়েছেন তিনি। সঙ্গে তাঁর বিশ্বাস, এবার অতীতের সমীকরণ পালটে যাবে।

[রণজি ফাইনালে হ্যাটট্রিক, ইতিহাসের পাতায় ঢুকলেন এই পেসার]

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিতে দক্ষিণ আফ্রিকা উড়ে গিয়েছে টিম ইন্ডিয়া। শুরু করে দিয়েছেন প্র্যাকটিসও। কিন্তু প্রোটিয়াদের বিরুদ্ধে নামার আগে সেভাবে প্র্যাকটিস ম্যাচ খেলা হচ্ছে না বিরাটদের। তবে এ বিষয়টি বিশেষ ভাবাচ্ছে না ভারত অধিনায়ককে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে এদিন বলেন, “প্র্যাকটিস ম্যাচের যে খুব দরকার, তা নয়। তার চেয়ে বেশি জরুরি নিজেদের অনুশীলনে মন দেওয়া। আমরা কীভাবে প্রস্তুতি নিচ্ছি, সেটাই বড় কথা। হ্যাঁ এটা ঘটনা যে এর আগে দক্ষিণ আফ্রিকায় আমাদের স্মৃতি খুব একটা সুখের নয়। তবে বর্তমানে আমাদের দলে যে বোলাররা রয়েছেন, তাতে আমরাও জিততে পারি। তাই অতীত ঘেঁটে সময় নষ্ট করলে চলবে না। এবার কী করতে পারি, সেদিকে মনোযোগী হতে হবে।”

[শেষমুহূর্তে নেরোকার গোলশোধ, মণিপুরে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের]

বিয়ের পর শনিবারই প্রথমবার দলের সঙ্গে প্র্যাকটিস করলেন কোহলি। নেতা-সহ গোটা দল বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে। অস্ট্রেলিয়া মাটিতে ভারতীয় দলের ভাল পারফরম্যান্সও তাঁদের এবার লড়াইয়ে আত্মবিশ্বাস জোগাবে বলেই মনে করছেন অধিনায়ক। এদিকে কোচ রবি শাস্ত্রী বলছেন, “বিপক্ষ নয়, উইকেটটা কেমন হবে সেটাই ভাবনার বিষয়। তার উপরই আমাদের পারফরম্যান্স নির্ভর করছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে