২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কমনওয়েলথের ট্রায়ালে সমর্থকদের মারপিট, সুশীলের নামে এফআইআর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 30, 2017 9:06 am|    Updated: December 30, 2017 9:06 am

Wrestler Sushil Kumar booked for assaulting Praveen Rana’s supporters

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবারের ঝামেলার জের। আরও বিপাকে পড়লেন অলিম্পিকে জোড়া পদকজয়ী এবং প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন সুশীল কুমার। শনিবার সুশীলের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশ। ভারতীয় দণ্ডবিধি ৩২৩ এবং ৩৪১ ধারায় দায়ের করা হয়েছে মামলা। এরপরই এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে সুশীল বলেন, ‘এ ধরনের ঘটনা কোনও খেলাতেই হওয়া  উচিত নয়। হার-জিত খেলার অঙ্গ, সেটা মানতে শেখা উচিত। প্রবীনকে বলতে চাই কখন কী বলতে হবে, সেটা খেয়াল রাখা উচিত। আমরা দেশের জন্য খেলছি। তাই আমাদের আরও শৃঙ্খলাপরায়ণ হতে হবে। ‘

তিনি এবং সাফল্য প্রায় সমার্থক। কিন্তু, কুস্তিগির সুশীল কুমার এখন যাই করছেন, তাতেই বিতর্ক জড়িয়ে যাচ্ছে। যেমনটা হল শুক্রবার কে ডি যাদব ইন্ডোর হলে কমনওয়েলথ গেমস কুস্তির ট্রায়ালে। ফলাফল বলছে, ছেলেদের ৭৪ কেজি ফ্রিস্টাইল বিভাগে মূলপর্বে যোগ্যতা পেয়ে গেলেন সুশীল কুমার। হারালেন দীনেশ কুমার, প্রবীন রানা এবং জিতেন্দর কুমারকে। কিন্তু, বিতর্কটা এর বাইরে। লড়াইয়ের মাঝেই হঠাৎ সুশীল এবং রানার সমর্থকদের মধ্যে ঝামেলা শুরু হয়ে যায়, যেটা ছড়াল বাইরেও। একাধিক ব্যক্তি আহত হয়েছেন। প্রথমে হাতাহাতি, তার পর চেয়ার নিয়ে আক্রমণ।নিরাপত্তাকর্মীরা আসার আগেই ঝামেলা চরমে পৌঁছায়।

[ধাওয়ানের পরিবারকে বিমানে উঠতে বাধা, ক্ষুব্ধ ভারতীয় ব্যাটসম্যান]

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, রানার ভাইকে জনা ২৫ ব্যক্তি (যাঁরা সুশীলের সমর্থক) আক্রমণ করছেন। তিনি মারাত্মক জখম হন। কিন্তু কেন হঠাৎ স্টেডিয়াম অগ্নিগর্ভ হয়ে উঠল, তার কারণ এখনও অজানা! তবে প্রবীনের বিরুদ্ধে অভিযোগ, লড়াইয়ের মাঝে তিনি সুশীলের গালে চড় মারেন, তার পর কামড়েও দেন। খবরটা ছড়িয়ে পড়তেই নাকি গণ্ডগোল। সুশীলই ম্যাচটা জেতেন ৭-৩ ব্যবধানে। ট্রায়ালের মাঝে বিষয়টির দিকে বিশেষ নজর দেননি সুশীল। পরে জানতে পেরে সংবাদমাধ্যমকে জানান, “এ তো ভাবতেই পারি না। স্টেডিয়ামে এদিন যা হয়েছে, সেটা দুর্ভাগ্যজনক এবং নিন্দনীয়। খেলার মধ্যে যারা এভাবে নাশকতাকে ঢোকানোর কথা ভাবে, তাদের সমর্থন করি না। আমার লক্ষ্য লড়াই করে এবং পরিপূর্ণ খেলোয়াড়ি মানসিকতা নিয়েই দেশের হয়ে জেতা। কোনও গ্রুপ বা ব্যক্তির প্রতিনিধি আমি নই।”

 

[মাঝরাতে কেপটাউনের হোটেলে বিরুষ্কা, ক্লান্তির লেশমাত্র নেই]

রিও অলিম্পিকে নরসিংহ যাদবকে পাঠানোর সিদ্ধান্তর বিরুদ্ধে হেঁটেছিলেন সুশীল। বলেছিলেন, ট্রায়াল হোক। সেই নরসিংহ তার পরই ডোপিংয়ের জন্য অভিযুক্ত হন। তাঁর আর অলিম্পিকে নামাই হয়নি। অনেকেই এর পিছনে সুশীলের হাত দেখেছেন। তার পর জাতীয় চ্যাম্পিয়নশিপে ওয়াকওভার পেয়ে জেতা নিয়েও একরাশ অভিযোগ। তার পর শুক্রবারের ট্রায়াল। বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না সুশীলের।

[সাতপাকে বাঁধা পড়লেন ক্রুনাল পান্ডিয়া, বিয়ের আসরে শচীন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে