BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ঝুলনের দাপুটে বোলিংয়ে অল্প রানেই থামল ব্রিটিশ ইনিংস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 23, 2017 12:45 pm|    Updated: July 23, 2017 1:04 pm

WWC 17: England ends innings with 227 runs against India

ইংল্যান্ড: ২২৮/৭ (টেলর-৪৫, সিভর-৫১)
ভারত:

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৩ সালের ২৫ জুন আর ২০১৭ সালের ২৩ জুলাইয়ের মধ্যে বেশ কয়েকটি মিল খুঁজে পাওয়া যাচ্ছে। বিশ্বকাপ ফাইনালের ভেন্যু সেই ঐতিহাসিক লর্ডস। লক্ষ্য সেই প্রথমবার বিশ্বজয়ের ট্রফি ঘরে তোলা। সেবারও টসে জিততে পারেননি কপিল নিখাঞ্জ। রবিবার টস জিতলেন ব্রিটিশ অধিনায়ক নাইট। পার্থক্য শুধু একটাই। সেবার প্রথমে ব্যাট করেছিলেন সুনীল গাভাসকররা। এবার টস জিতে ব্যাটিং বেছে নেয় ইংল্যান্ড। পরিসংখ্যান বলছে, গত চারটি মহিলা বিশ্বকাপে আগে ব্যাট করেই চ্যাম্পিয়ন হয়েছে দলগুলি। এবারও কি তবে ইংল্যান্ডের পাল্লাই ভারী? নাইটদের ইনিংস দেখে কিন্তু গলা ফাটিয়ে সে কথা বলা যাবে না। কারণ তিনবারের বিশ্বচ্যাম্পিয়নকে জোরদার লড়াই দিলেন ঝুলন গোস্বামীরা।

চ্যাম্পিয়নদের মতোই শুরু করার চেষ্টা করেছিলেন ইংল্যান্ডের দুই ওপেনার। কিন্তু যে দলে ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ উইকেট প্রাপক ঝুলন গোস্বামী বর্তমান, সেই দল কি আর এত সহজে হার মানে? ভক্তদের প্রত্যাশা পূরণ করে ১০ ওভারে ২৩ রান দিয়ে তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিলেন তিনি। সারা টেলর (৪৫) ও সিভরের (৫১) ৮৩ রানের পার্টনারশিপ ভেঙে দিয়েই বাজিমাত করলেন বাংলার পেসার। তার আগে দুই ওপেনার উইনফিল্ড ও বিউমোন্টের উইকেট তুলে কাজ এগিয়ে রেখেছিলেন রাজেশ্বরী গায়কোয়াড় এবং পুনম যাদব।

[‘হরভজন নও যে চাকরি দিতে হবে’, হরমনপ্রীতকে জানিয়েছিল পাঞ্জাব পুলিশ]

ছুটির দিনে গোটা দেশের ক্রিকেটভক্তরা নজর রেখেছেন টিভির পর্দায়। মহিলা-পুরুষ দ্বন্দ্ব ভুলে আজ শুধু বিশ্বকাপ ফাইনালে দলের প্রতীক্ষা ভক্তদের। প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদি প্রতিটি ক্রিকেটারকে আলাদা আলাদা করে টুইটারে জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। যা বিরাট কোহলিদের ক্ষেত্রেও দেখা যায়নি। আবার আইসিসি ইতিমধ্যেই জানিয়েছে, মহিলা ক্রিকেটে এটাই নাকি সর্বোচ্চ টিআরপি-র ম্যাচ হতে চলেছে। আলাদা কোনও প্রচারের মধ্যে দিয়ে নয়, মিতালি রাজরা নিজেদের পারফরম্যান্সেই এই চূড়ায় পৌঁছেছেন। শ্রদ্ধা আর ভালবাসা আদায় করে নিতে পেরেছেন। তাই ফাইনালে উঠেই যেন জিতে গিয়েছেন তাঁরা। আর ইংল্যান্ডের ইনিংস শেষেও বুঝিয়ে দিলেন, ম্যাচ এখনও এক তরফা হয়ে যায়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement