০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের নৃশংসতার সাক্ষী যোগী রাজ্য, ৭১ বছরের অধ্যক্ষের যৌন লালসার শিকার তৃতীয় শ্রেণির ছাত্রী

Published by: Kishore Ghosh |    Posted: March 5, 2022 4:05 pm|    Updated: March 5, 2022 9:51 pm

71-year-old school principal rapes Class 3 student | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলা ও শিশুদের উপর সংঘটিত অপরাধের অন্ত নেই যোগী রাজ্যে! ফের চূড়ান্ত বর্বর ঘটনার সাক্ষী থাকল উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। এবার ধর্ষিত (Raped) তৃতীয় শ্রেণির পড়ুয়া ৯ বছরের এক শিশুকন্যা। অভিযোগ, তাকে ধর্ষণ করেছে তারই স্কুলের ৭১ বছর বয়সি অধ্যক্ষ। এই ঘটনায় মূল অভিযুক্ত অধ্যক্ষ ছাড়াও আরও এক শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। শিক্ষকের বিরুদ্ধে অপরাধ গোপন করার অভিযোগ এনেছে পুলিশ। 

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজাফফরনগর জেলায়। গত বুধবার রক্তাক্ত অবস্থায় বাড়ি ফেরে তৃতীয় শ্রেণির পড়ুয়া শিশুকন্যা। অভিভাবকরা প্রশ্ন করলে সে তার সঙ্গে হওয়া যাবতীয় ঘটনা জানায়। এরপরেই প্রকাশ্যে আসে বিষয়টি। শিশুর বাবা জানান, “কিছু একটা অজুহাত দেখিয়ে স্কুলের নিজের ঘরে ছাত্রীকে ডেকেছিল অধ্যক্ষ। এরপরেই মেয়েকে নগ্ন করে ধর্ষণ করা হয়।”

[আরও পড়ুন: উত্তরপ্রদেশের সপ্তম দফার লড়াই হাড্ডাহাড্ডি, শেষ মুহূর্তে অখিলেশকে ‘টিপস’ মমতার]

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত অধ্যক্ষকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। এইসঙ্গে ঘটনার কথা গোপন করায় ওই স্কুলের এক শিক্ষককেও গ্রেপ্তার করা হয়েছে। আপাতত শিশুকন্যার মেডিক্যাল রিপোর্টের জন্য অপেক্ষা করছে পুলিশ। ওই রিপোর্টের উপর ভিত্তি করে পরবর্তী তদন্ত প্রক্রিয়া এগোবে। 

এসএইচও (নগর কোতোয়ালি) আনন্দ দেব মিশ্র বলেন, “অধ্যক্ষ এবং শিক্ষক উভয়কেই গ্রেপ্তার করা হয়েছে। ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করার পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে।” 

প্রসঙ্গত, ২০১৮ সালের সেপ্টেম্বরে একই রকমের একটি ঘটনা জানা গিয়েছিল। বিহারের ফুলওয়ারি শরীফের একটি বেসরকারি স্কুলের এক অধ্যক্ষ পঞ্চম শ্রেণির পড়ুয়া এক ছাত্রীকে নয় মাসের বেশি সময় ধরে ধর্ষণ করে বলে অভিযোগ ওঠে। ১০ বছরের শিশুটি গর্ভবতী হলে বিষয়টি প্রকাশ্যে আসে।

[আরও পড়ুন: শীতলকুচির পুনরাবৃত্তি মণিপুরে! ভোট চলাকালীন নিরাপত্তারক্ষীর গুলিতে হত যুবক]

উত্তরপ্রদেশের পাশপাশি গত কয়েকদিনে  দিল্লিতেও (Delhi) একাধিক ধর্ষণের ঘটনা ঘটেছে। গত মাসে ৮ বছরের এক শিশুকন্যা গণধর্ষিত হয়। ৮৭ বছরের এক বৃদ্ধার ধর্ষণের ঘটনাও প্রকাশ্যে আসে। এর পর এক ১৪ বছর বয়সি নাবালিকাকে গণধর্ষণ (Gangrape) করে খুন করা হয় বলে অভিযোগ ওঠে। পুলিশ জানায়, ওই নাবালিকাকে ধর্ষণ করার পর শ্বাসরোধ করে খুন করে দুই ব্যক্তি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে