BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মুম্বই বিমানবন্দরে ক্যানসার আক্রান্ত মহিলার কাছ থেকে উদ্ধার ৬০ কোটি টাকার মাদক

Published by: Kishore Ghosh |    Posted: February 13, 2022 5:10 pm|    Updated: February 13, 2022 6:52 pm

Mumbai custom department arrested cancer patient from Zimbabwe with drugs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাদক পাচারের অভিযোগে মুম্বইয়ে (Mumbai) গ্রেপ্তার জিম্বাবোয়ের (Zimbabwe) এক ক্যানসার আক্রান্ত মহিলা। আবগারি দপ্তর ওই মহিলার নাম প্রকাশ্যে আনেনি। তবে জানা গিয়েছে, ৪০ বছর বয়সি ওই ক্যানসার আক্রান্ত মহিলা হেরোইন (Heroin) এবং মেথামফেটামিন (Methamphetamine) ভারতে পাচারের চেষ্টা করছিলেন। ওই হেরোইন এবং মেথামফেটামিনের মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

এদিন সূত্র মারফত খবর পেয়ে আফ্রিকা থেকে আসা যাত্রীদের উপর নজর রাখছিল কাস্টমস এয়ার ইন্টেলিজেন্স ইউনিট (Customs Air Intelligence Unit)। গতিবিধি সন্দেহজনক হওয়ায় জিম্বাবোয়ের নাগরিক ওই মহিলাকে ছত্রপতি শিবাজি বিমান বন্দর (Chhatrapati Shivaji Airport) থেকে আটক করা হয়। মহিলার কাছ থেকে ৬০ কোটি টাকার মাদক উদ্ধার হওয়ার পরেই তাকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: পাখির চোখ উত্তরাখণ্ডের বাঙালি ভোট, প্রচারে উদ্বাস্তু আবেগ উসকে দিলেন মোদি]

আবগারি দপ্তর সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার কাছ থেকে ৮ হাজার ৪৮৬ গ্রাম মাদক পাওয়া গিয়েছে। যার বাজার মূল্য ৫৯ কোটি ৪০ লক্ষ ২০ হাজার টাকা। একটি ট্রলি ব্যাগের মধ্যে মাদক লুকনো ছিল। জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে, জিম্বাবোয়ের হারারে বিমানবন্দরে (Harare Airport Zimbabwe) তার হাতে এই মাদক তুলে দেওয়া হয়েছিল, দিল্লিতে ওই মাদক পৌঁছে দেওয়ার কথা ছিল তার। যদিও তার আগেই আবগারি দপ্তরের আধিকারিকরা আটক করেন মহিলাকে।

[আরও পড়ুন: হিজাব বিতর্কের মাঝেই কর্ণাটকের স্কুলের ক্লাসরুমে নমাজ পড়ুয়াদের! ভাইরাল ভিডিও]

জানা গিয়েছে, জিম্বাবোয়ের ওই মহিলা গরিব পরিবারের। ক্যানসারে আক্রান্ত হওয়ায় সম্প্রতি অসহায় অবস্থায় পড়ে ছিলেন সম্প্রতি। এই সুযোগই কাজে লাগায় মাদক পাচার চক্রটি। তারা প্রতিশ্রুতি দেয়, মাদক পাচার করলে ভারতে তার চিকিৎসার ব্যবস্থা করা হবে। সেই ফাঁদেই পা দেন মহিলা। আবগারি ধারায় মামলা করা হয়েছে মহিলার বিরুদ্ধে। শনিবারই তাঁকে আদালতে পেশ করা হয়েছিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে