১১ বৈশাখ  ১৪২৬  বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সোম রায়, শ্রীনগর: “আমাদের পরিবার যদি ভাঙতে চাইত তাহলে ভেঙে দিত পারত ভারতকে।” সোমবার শ্রীনগরের নির্বাচনী জনসভা থেকে এই বিতর্কিত মন্তব্যই করলেন ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লা। রবিবার জম্মুর কাঠুয়াতে জনসভা করতে এসে আবদু্ল্লা ও মুফতি পরিবার দেশকে ভাঙতে চাইছে বলে অভিযোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, “তিন প্রজন্ম ধরে জম্মু ও কাশ্মীরকে শোষণ করেছে এই দুটো পরিবার। তবে, তাদের ভারত ভাগের চক্রান্তকে আমি সফল হতে দেব না।”

[আরও পড়ুন-মসজিদে প্রবেশাধিকার দিতে হবে মহিলাদের, দাবি তুলে সুপ্রিম কোর্টে দম্পতি]

সোমবার এর জবাবে মোদিই দেশকে ভাঙার চেষ্টা করছেন বলে অভিযোগ করেন ফারুক। বলেন, “আমাদের দল মুসলিম, হিন্দু, শিখ, খ্রিস্টান ও বুদ্ধ-সহ সব ধর্মের মানুষের অধিকার রক্ষায় লড়াই করে আসছে। আগামীদিনেও তাই করবে। এমনকী যদি মোদিও তাঁর সর্বশক্তি দিয়ে চেষ্টা করেন তবুও দেশকে ভাঙতে পারবেন না। আজ এখান থেকে আমি তাঁকে বলতে চাই, আপনি ভেঙে যাবেন। কিন্তু, ভারত ভাঙবে না। আপনি অভিযোগ জানাচ্ছেন, যে আবদুল্লারা দেশ ভাঙার চেষ্টা করছে। যদি আমরা সত্যিই ভারত ভাঙার চেষ্টা করতাম, তাহলে ভারত বলে কোনও দেশই থাকত না।”

[আরও পড়ুন-নেহেরু-ইন্দিরারা যখন সেনা তৈরি করেন, তখন মোদি প্যান্ট পরাও শেখেননি: কমল নাথ]

এপ্রসঙ্গে ১৯৯৬ সালের কথা উল্লেখ করে মোদিকে কটাক্ষ করে বলেন, “মোদির মনে রাখা উচিত ১৯৯৬ সালে কাশ্মীরের নির্বাচনের সময় যখন কেউ দাঁড়াতে চাইছিল না তখন কে ছিল। আমার সহকর্মীরা বারবার নির্বাচনে দাঁড়াতে বারণ করলেও আমি তা শুনিনি। কারণ তাঁরা যে সমস্যায় ছিলেন তা সমাধানের চেষ্টা করেছিলাম আমি। ওই প্রতিকূল সময়ে দেশের পতাকাও একমাত্র আমিই ধরেছিলাম। আপনি(মোদি) সেটা কখনই ভুলে যাবেন না। তখন কেউ না থাকলেও এখন আপনি চেঁচামেচি করছেন।”

[আরও পড়ুন-চোখে আঘাত করে সাংবাদিকের ছেলেকে খুন, নৃশংস ঘটনায় বিহারে চাঞ্চল্য]

সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং রাষ্ট্রদ্রোহ আইন আরও কড়া করা হবে বলে বিবৃতি দিয়েছেন। সোমবার সেই কথা উল্লেখ করে ফারুক আবদুল্লা বলেন,”আমরা দেখতে চাই আপনারা কী করেন। তবে এইসব করে কখনই আমাদের মন জয় করতে পারবেন না। কারণ, পেলেট গান বা হাইওয়ে বন্ধ অথবা অবিচার করে হৃদয় জয় করা যায় না। আপনারা বলছেন আমরা বিশ্বস্ত নই। যদি আমরা বিশ্বাসী না হই তাহলে আপনারাও বড় মনের মানুষ নন।”

দেখুন ভিডিও:

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং