BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

ফ্লোরিডায় হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ১২ তলা আবাসন, নিখোঁজ বহু

Published by: Abhisek Rakshit |    Posted: June 25, 2021 8:51 am|    Updated: June 25, 2021 5:50 pm

1 Dead, 99 Unaccounted For In Florida Building Collapse | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (America) ভয়াবহ দুর্ঘটনা। ভেঙে পড়ল ফ্লোরিডার (Florida) মিয়ামি (Miami) বিচের কাছে অবস্থিত একটি ১২ তলা আবাসন। ঘটনায় এখনও পর্যন্ত ১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ অন্তত ৯৯ জন। দ্রুত গতিতে উদ্ধার কাজ চালাচ্ছে দমকল এবং প্রশাসনের উদ্ধারকারী দল। ধ্বংসস্তূপ সরিয়ে আহতদের উদ্ধারের চেষ্টা চলছে।

জানা গিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে আচমকাই ১২ তলা আবাসনটির একাংশ ভেঙে পড়ে। ঘটনায় অনেকেই রীতিমতো হকচকিয়ে যান। আবাসনের অন্যদিকের সদস্যরা যে যার মতো পালিয়ে বাঁচেন। তবে সিঁড়ির অংশ ভেঙে যাওয়ায় অনেকেই আটকে পড়েছেন। ইতিমধ্যে দমকল এবং উদ্ধারকারী দল তাঁদের উদ্ধারের চেষ্টা করছেন। স্থানীয়রা জানিয়েছেন, বাড়িটিতে ১০০টিরও বেশি অ্যাপার্টমেন্ট রয়েছে। তার মধ্যে ৫৫টির কাছাকাছি একেবারেই ভেঙে পড়েছে। ইতিমধ্যে ৫৩ জনকে উদ্ধার করা সম্ভব হলেও আরও অনেকেই নিখোঁজ। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যেও অনেকে গুরুতরভাবে আহত।

[আরও পড়ুন: SCO বৈঠকে পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠীগুলিকে নির্মূল করার প্রস্তাব অজিতে ডোভালের]

আবাসনটিতে মূলত বিদেশিদেরই বসবাস ছিল। এখনও পর্যন্ত যতজন উদ্ধার হয়েছেন তাঁর মধ্যে ১৮ জনই লাতিন আমেরিকার বাসিন্দা। তিনজন উরুগুয়ের, ন’জন আর্জেন্টিনার এবং ছ’জন প্যারাগুয়ের। এছাড়া ইহুদি পরিবারের কয়েকজনও ওই আবাসনটিতে থাকেন বলে খবর। এই ঘটনায় ফ্লোরিডা জুড়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। এক প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে বলেন, “সবকিছু ঠিকঠাকই ছিল। আচমকাই বুম বুম শব্দ। যেন বোমা বিস্ফোরণ হচ্ছে। তারপরই আমার এক বন্ধু আমাকে মেসেজে জানাল, বাড়িটির একাংশ ভেঙে পড়েছে।” ইতিমধ্যে ঘটনাস্থলে রয়েছেন উচ্চপদস্থ আধিকারিকরা। বাড়িটি কেন ভেঙে পড়ল তা খতিয়ে দেখার চেষ্টা করছেন তাঁরা। এদিকে, ইতিমধ্যে ঘটনার জন্য দুঃখপ্রকাশ করেছেন ফ্লোরিডার গভর্নর রন ডে সান্টিস।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে ‘স্বাধীন ও গণতান্ত্রিক’ প্যালেস্তাইন রাষ্ট্র গঠনের পক্ষে সওয়াল ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement