BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

পাকিস্তানি সেনার সদর দপ্তরের কাছে বিস্ফোরণে মৃত ১, জখম আরও ১৫

Published by: Paramita Paul |    Posted: June 13, 2020 11:27 am|    Updated: June 13, 2020 11:27 am

An Images

ছবি: ফাইল

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির মধ্যেই বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের রাওয়ালপিণ্ডির ব্যস্ত বাজার। শুক্রবার পাকিস্তানি সেনাবাহিনীর সদর দপ্তর থেকে ঢিল ছোড়া দূরত্বে থাকা ভিড়ে ঠাসা বাজারে বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় মৃত অন্তত একজন। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন আরও ১৫ জন।

প্রসঙ্গত, পাকিস্তানের এই শহরটি সেনার শহর বলে পরিচিত। সেই শহরে এহেন বিস্ফোরণে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিক তদন্তের শেষে পুলিশের ধারণা, বাজারের সামনে একটি বিদ্যুত্‍‌খুঁটির নিচে বিস্ফোরক পুঁতে রাখা ছিল। তবে কে বা কারা কী উদ্দেশে এই ঘটনা ঘটিয়েছেন, তা এখনও জানা যায়নি। তবে পুলিশের ধারণা, সন্ত্রাসবাদিরাই এই কাণ্ড ঘটিয়েছে। 

[আরও পড়ুন : কাশ্মীরকে ভারতের অংশ হিসেবে স্বীকারের জের, কাজ হারালেন পাকিস্তানের দুই সাংবাদিক]

সংবাদ সংস্থা সূত্রে খবর, বিস্ফোরণে জেরে আশপাশের একাধিক বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাজারেরও ক্ষতি হয়েছে। বিস্ফোরণের পর বাজারের চারপাশ থেকে ঘিরে রেখেছে পুলিশ আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশের বিস্ফোরক বিশেষজ্ঞ দল ছাড়াও ফরেন্সিক দল রয়েছে। কী ধরনের বিস্ফোরক ব্যবহার করা হয়েছে, সে সম্পর্কে নিশ্চিত হতে ফরেন্সিক বিশেষজ্ঞরা নমুনা সংগ্রহ করেছেন।

[আরও পড়ুন : করোনার কোপ, ভারতীয় চাকুরিজীবীদের ভিসা দেওয়া বন্ধ করতে জোর আলোচনা আমেরিকায়]

পাকিস্তান পুলিশের মুখপাত্র সাজিদুল হাসান জানান, ‘সংগঠিত সন্ত্রাসবাদের চেষ্টা হয়েছে। যারা সাধারণ মানুষের জীবন নিয়ে খেলছে, আইনের হাত থেকে তারা নিষ্কৃতি পাবে না।’ এখনও পর্যন্ত কোনও সন্ত্রাসবাদি সংগঠন এই হামলার দায় নেয়নি। করোনা পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে পাকিস্তান সরকার। এমন পরিস্থিতিতে সেনার সদর দপ্তরের কাছেই এহেন বিস্ফোরণের ঘটনায় নড়েচড়ে বসেছে ইমরান খানের সরকার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement