ad
ad

Breaking News

Gunman

রাশিয়ার স্কুলে বন্দুকবাজের হামলা, পাঁচ নাবালক পড়ুয়া-সহ ১৩ জনের মৃত্যু

আত্মঘাতী হয়েছে আততায়ী।

13 Dead In Russia School Shooting and Gunman Kills Himself | Sangbad Pratidin
Published by: Kishore Ghosh
  • Posted:September 26, 2022 4:13 pm
  • Updated:September 26, 2022 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার মধ্য রাশিয়ার (Russia) একটি শহরের স্কুলে হামলা চালাল বন্দুকবাজরা (Gunman)। ওই ঘটনায় ৫ নাবালক পড়ুয়া-সহ মোট ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত ২০ জন। মৃতদের মধ্যে দু’ জন স্কুলের নিরাপত্তরক্ষী। প্রাণ গিয়েছে স্কুলের ২ শিক্ষকের। ঘটনাস্থলে দ্রুত পুলিশ পৌঁছলেও হামলাকারীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আত্মঘাতী হয় ওই আততায়ী।

গত বৃহস্পতিবার বন্দুকবাজের (Gunmen) হামলার ঘটনা ঘটে মেক্সিকোয় (Mexico)। মধ্য মেক্সিকোর একটি পানশালায় বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছিল ১০ জনের। পানশালায় ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়েছিল আততায়ী। তাতেই ১০ জনের মৃত্যু হয়েছিল। সোমবার সকালে মধ্য রাশিয়ার ইজেভস্ক (Izhevsk) শহরের একটি স্কুলে অতর্কিতে হামলা চালায় এক বন্দুকবাজ। তদন্তকারী দল জানায়, প্রাথমিক ভাবে ৯ জনের মৃত্যু হয়। এর মধ্যে দু’জন ওই স্কুলের নিরাপত্তারক্ষী, দু’জন শিক্ষক এবং পাঁচ নাবালক পড়ুয়া। যদিও পরে মৃতের সংখ্যা ১৩ -তে পৌঁছয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: উপত্যকায় নতুন রাজনৈতিক দল, আত্মপ্রকাশ গুলাব নবি আজাদের ‘ডেমোক্র্যাটিক আজাদ পার্টি’র]

তদন্তকারী দলের সদস্যরা জানিয়েছেন, কালো পোশাক পরে এসেছিল আততায়ী। টি শার্টে নাৎজি চিহ্ন ছিল। তবে কোনও পরিচয়পত্র ছিল না তার সঙ্গে। এদিকে ঘটনার কথা স্বীকার করেছে রাশিয়া সরকার। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, স্কুলে বন্দুকবাজের হামলায় ১৩ জনের মৃত্যু হয়েছে, কমপক্ষে ২০ জন আহত হয়েছে।

[আরও পড়ুন: ফের টাকার দামে রেকর্ড পতন, ধস নামল শেয়ার বাজারেও]

গত আগস্ট মাসে দু’টি ঘটনায় আমেরিকার (America) স্কুল চত্বরে এলোপাথাড়ি গুলি চলে। সেবারের বন্দুকবাজের তাণ্ডবে ৩ জনের মৃত্যু হয়। ৯ জনকে হাসপাতালে ভরতি করতে হয়। দুই ক্ষেত্রেই অধরা থাকে বন্দুকবাজ। প্রথম ঘটনাটি ঘটে মেরিল্যান্ড (Maryland) এলাকায়। স্থানীয় সময় অনুয়ায়ী, দুপুর ১২টা ২৪ মিনিট নাগাদ আচমকাই গুলি চলার ঘটনা ঘটেছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, একটি কালো চারচাকার গাড়ি থেকে আততায়ীরা নেমে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। জখম হন আরও ছ’জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ