১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাশিয়ায় বিষমদ খেয়ে মৃত ১৮! অক্টোবরেই মৃতের সংখ্যা ছাড়াল পঞ্চাশ

Published by: Biswadip Dey |    Posted: October 17, 2021 5:13 pm|    Updated: October 17, 2021 7:01 pm

18 Dead In Russia After Drinking Bootleg Alcohol। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাশিয়ায় (Russia) বিষমদ খেয়ে অন্তত ১৮ জনের মৃত্যু হল শনিবার। এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অক্টোবরের শুরুতে সেদেশের অন্তত ৩৬ জনের মৃত্যু হয়েছিল বিষমদ খেয়ে। এবার ফের বিষমদে মৃত্যুর ঘটনা মস্কোয়।

রাশিয়ার উরাল প্রদেশে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে। সরকারি তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বিষমদ খেয়ে সেখানে ১৮ জনের মৃত্যু হয়েছে। ওই বেআইনি পানীয়তে মিথানল মিলেছে, যা অত্যন্ত বিষাক্ত।
জানা গিয়েছে, গত সপ্তাহ দুয়েক ধরেই রাশিয়ার চতুর্থ বৃহত্তম শহর ইয়েকাটেরিনবার্গে গত দুই সপ্তাহে বেআইনি ভাবে ওই মদ বিক্রি করা হচ্ছিল। আর তার পরিণামেই ঘটে যায় এতগুলি মৃত্যুর ঘটনা।

[আরও পড়ুন: দেশের প্রথম ‘টপলেস’ প্রধানমন্ত্রী হতে চান, ব্রিটেনের তরুণীর দাবি ঘিরে শোরগোল]

প্রশাসন দ্রুত পদক্ষেপ করেছে অভিযুক্তদের ধরতে। এখনও পর্যন্ত ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে চক্রটির সন্ধান পাওয়ার চেষ্টা করা হচ্ছে। রাশিয়ায় এই ধরনের বেআইনি মদ তৈরি ও বিক্রি করা ঘোরতর নিষিদ্ধ। বিচারে অভিযুক্তদের সর্বোচ্চ ১০ বছরের সাজা হতে পারে।

এর আগে অক্টোবরের শুরুতেও একই ভাবে বিষমদ কেড়েছিল ৩৬ জনের প্রাণ। এর আগেও রাশিয়ায় এই ধরনের ঘটনা ঘটেছে। আসলে সেদেশে ২ কোটিরও বেশি মানুষ দারিদ্রসীমার নিচে বাস করেন। রাশিয়ার জনপ্রিয় পানীয় ভদকা গরিব মানুষদের কাছে বেশ দামি। তাই তাঁরা কম খরচে এই ধরনের বেআইনি মদ কিনেই নেশা করেন। এবার বিষাক্ত পদার্থ মেশানো এমন বেআইনি মদই কেড়ে নিল এতজনের প্রাণ।
উল্লেখ্য, ২০১৬ সালে রাশিয়ার সাইবেরিয়ায় ৬০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয় বিষমদ খেয়ে। সেই ঘটনায় প্রশাসন নড়েচড়ে বসে। দ্রুত এই সংক্রান্ত আইনকে আরও কড়া করা হয়।

[আরও পড়ুন: হাইতি থেকে অপহৃত ১৭ মার্কিন ধর্মপ্রচারক, খোঁজ নেই তাঁদের পরিবারেরও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে