১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিউ ইয়র্কের বহুতলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু হল ৯ শিশু-সহ অন্তত ১৯ জনের

Published by: Kishore Ghosh |    Posted: January 10, 2022 9:51 am|    Updated: January 10, 2022 9:59 am

19 Dead including 9 child In New York's Apartment Fire | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউ ইয়র্কের (New York City) একটি বহুতলে বিধ্বংসী আগুন। ঘটনায় মৃত্যু হল ৯ শিশু-সহ অন্তত ১৯ জনের। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। রবিবারের ঘটনাটিকে মার্কিন (USA) মুলুকের সাম্প্রতিককালের অন্যতম ভয়াবহ অগ্নিকাণ্ড বলে মনে করা হচ্ছে। ঘটনায় আহত হয়েছেন বহু। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

নিউ ইয়র্কের মেয়র আরিক অ্যাডাম (Mayor Eric Adams) জানিয়েছেন, “আমাদের কাছে যা খবর আছে, তাতে করে কমপক্ষে ১৯ জন মারা গিয়েছে। ৬৩ জন আহত হয়েছেন। এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক।” শহরের মেয়র এই আগুন লাগার ঘটনাকে নিউ ইয়র্কের ইতিহাসে অন্যতম খারাপ অগ্নিকাণ্ড বলেও মন্তব্য করেন।

[আরও পড়ুন: বাজল না বাড়ির ফায়ার অ্যালার্ম, আমেরিকায় অগ্নিদগ্ধ হয়ে মৃত ৭ শিশু-সহ ১৩ জন]

প্রশাসনের তরফে জানানো হয়েছে, শহরের ইস্ট ১৮১ স্ট্রিটের কুড়ি তলা উঁচু আবাসনে আগুন লাগার কারণ একটি ইলেকট্রিক হিটার। সকাল এগোরাটা নাগাদ দুই ও তিন তলা দাউদাউ করে জ্বলে ওঠে প্রথমে। শহরের দমকল বাহিনীর প্রধান ড্যানিয়েল জানিয়েছেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বহুতলের একটি বেডরুম প্রথম আগুন লাগে। যার কারণ ছিল একটি ইলেট্রিক হিটার। এরপরই তা বিভিন্ন ঘরে ছড়িয়ে পড়ে। এবং অগ্নদগ্ধ হয়ে মৃত্যু হয় অনেকের। কেউ কেউ কোনওরকমে পালিয়ে প্রাণ বাঁচান। 

ঘটনার বিবরণ দিতে গিয়ে পাশের বহুতলের এক ব্যক্তি বলেন, “১৫ বছর ধরে এখানে আছি৷ এই প্রথম এমন ঘটনা দেখলাম৷ ধোঁয়ায় ভরে গিয়েছিল গোটা আবাসন৷ প্রতিটি ফ্লোর থেকেই আর্ত চিৎকার ভেসে আসছিল৷ মানুষ বাঁচার জন্য দিকভ্রান্ত হয়ে ছুটছিল৷ কেউ কেউ জানলা থেকে হাত নেড়ে সাহায্য চাইছিল৷” 

[আরও পড়ুন: অতিকায় উল্কা আছড়ে পড়ল আমেরিকায়! ভয়াবহ বিস্ফোরণে বিস্মিত বিজ্ঞানীরা]

কদিন আগেই ফিলাডেলফিয়ার (Philadelphia) একটি বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭ শিশুর মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে সেই ঘটনায় মৃত্য হয়েছিল ১৩ জনের। ফিলাডেলফিয়ার দমকল বিভাগ (Fire Department) জানিয়েছিল, যে বাড়িতে আগুন লাগে, সেখানে ফায়ার অ্যালার্ম (Fire Alarm) থাকলেও তা কাজ করেনি। তার ফলেই এত বড় দুর্ঘটনা ঘটে গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে