BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাজল না বাড়ির ফায়ার অ্যালার্ম, আমেরিকায় অগ্নিদগ্ধ হয়ে মৃত ৭ শিশু-সহ ১৩ জন

Published by: Kishore Ghosh |    Posted: January 6, 2022 4:05 pm|    Updated: January 6, 2022 4:36 pm

Philadelphia house fire kills 13, including 7 children | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার আমেরিকায় (USA) ফিলাডেলফিয়ার (Philadelphia) একটি বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭ শিশুর মৃত্যু হল। ঘটনায় মৃত মোট ১৩ জন। গুরুতর আহত দু’জনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। ফিলাডেলফিয়ার দমকল বিভাগ (Fire Department) জানিয়েছে, যে বাড়িতে আগুন লাগে, সেখানে ফায়ার অ্যালার্ম (Fire Alarm) থাকলেও তা কাজ করেনি। তার ফলেই এত বড় দুর্ঘটনা ঘটে গিয়েছে।

ফিলাডেলফিয়ার ওই বাড়িটিতে ২৬ জন থাকতেন বলে জানা গিয়েছে। আগুন লাগার কথা জানার পরেই সকাল ৬টা ৪০ নাগাদ দমকলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। ৫০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন তাঁরা। তবে ততক্ষণে তিনতলা বাড়িটির উপরের তলায় যা ক্ষতি হওয়ার ছিল তা হয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে ৭ শিশু-সহ ১৩ জনের। গুরুতর আহত হন এক শিশু-সহ আরও একজন। তবে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফেরেন আরও ৮ জন। তাঁরা কোনওভাবে অগ্নিদগ্ধ বাড়িটি থেকে পালাতে সক্ষম হন বলেই বেঁচে যান। 

[আরও পড়ুন: পাকিস্তানে মর্মান্তিক পথ দুর্ঘটনা, যাত্রীবোঝাই ভ্যানে অগ্নিদগ্ধ হয়ে মৃত ১৩]

যদিও দমকলকর্মীরা জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। শহরের মেয়র জিম কেনি (Mayor Jim Kenney) এই ঘটনায় কার্যত ভেঙে পড়েছেন। তিনি বলেছেন, সকলে মৃত শিশুদের জন্য প্রার্থনা করবেন। দমকলকর্মীরা জানিয়েছেন, গুরতর আহত এক শিশু ও আরও একজনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন: পাখা তৈরির কারখানায় বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু ১০ জনের]

এদিকে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে, বিকল হওয়া ফায়ার ডিটেক্টরগুলিকে শেষবার কবে পরীক্ষা করে দেখা হয়েছিল। আবাসন কর্তৃপক্ষের কিন্তু দাবি, চলতি বছরের মে মাসেই ফায়ার ডিটেক্টর পরীক্ষা করে দেখা হয়েছিল। প্রশ্ন উঠছে, তাই যদি হবে, তাহলে বাড়িতে আগুন লাগা সত্বেও ফায়ার ডিটেক্টর বাজল না কেন?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে