BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টেক্সাসের গির্জায় বন্দুকবাজের হামলা, মৃত যাজক

Published by: Soumya Mukherjee |    Posted: January 4, 2021 2:48 pm|    Updated: January 4, 2021 2:48 pm

A Texas church shooting leaves a pastor dead and 2 others injured। Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকার টেক্সাসের একটি গির্জায় বন্দুকবাজের হামলার ফলে মৃত্যু হল এক যাজকের। এই ঘটনায় জখম হয়েছেন আরও দু’জন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। অনেক চেষ্টার পর হামলাকারী ২১ বছরের যুবক মার্টিজ দেউন্টি উলেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে টেক্সাসের উইনোনা শহরের একটি গন্ডগোলের ঘটনায় গুলি চালানোর অভিযোগ ওঠে মার্টিজ দেউন্টি উলেনের বিরুদ্ধে। তারপর থেকেই তার খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ। রবিবার রাতে তাদের তাড়া খেয়ে স্টারভিল মেথোডিস্ট চার্চে ঢুকে পড়ে অভিযুক্ত যুবক। তারপর গির্জার একটি বিশ্রামকক্ষে লুকিয়ে পড়ে। কিছুক্ষণ পরে কোনও কারণে সেখানে গিয়ে হাজির হন ওই গির্জার যাজক মার্ক অ্যালেন ম্যাকউইলিয়ামস (৬২)। আর আচমকা তাঁকে দেখতে পেয়ে গুলি চালিয়ে দেয় মার্টিজ। সেই শব্দে ওই গির্জায় থাকা আরও কয়েকজন ওই যুবককে ধরতে এলে তাঁদের দেখেও গুলি চালায়। এর ফলে ২ জন জখম হয়েছেন। পরে পুরো গির্জা ঘিরে ফেলে তল্লাশি শুরু হয়। কিছুক্ষণ বাদে গির্জার বাথরুম থেকে মার্টিজ দেউন্টি উলেনকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: চিনের প্রকল্প বন্ধের দাবিতে নেপালে প্রবল বিক্ষোভ, চাপে বেজিং ]

এপ্রসঙ্গে উইনোনো শহরের শেরিফ জানান, অভিযুক্ত যুবক শনিবার একটি জায়গায় গুলি চালিয়ে পালাচ্ছিল। পথে তার গাড়ি খারাপ হওয়ায় একটি গির্জায় লুকিয়ে পড়ে। পরে সেখানকার যাজক ওই শাসককে দেখে ফেলায় তাকে গুলি করে হত্যা করে। দুই ব্যক্তিকে গুলি চালিয়ে জখমও করে। অনেক চেষ্টার পর অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। তাকে জেরা করছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: দু’মাস ধরে বেপাত্তা জ্যাক মা! জিনপিং সরকারের বিরুদ্ধে মুখ খোলায় গৃহবন্দি? উঠছে প্রশ্ন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে