BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাকিস্তানেই দাউদ, ২৫ বছর পর প্রকাশ্যে ডনের ছবি

Published by: Tanujit Das |    Posted: July 7, 2019 9:17 am|    Updated: July 7, 2019 9:20 am

After 25 years, Don Dawood Ibrahim's new pic released in Public

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক বা দু’বছর নয়। একটানা ২৫ বছর। আর এই সময়ের মধ্যেই বদল হয়ে যায় অনেক কিছু। অনেক দেশের রাজনৈতিক অবস্থার যেমন বদল হয়ে যায়, তেমনই পরিবর্তন হতে পারে অনেক মানুষের শারীরিক গঠনেরও। ঠিক যেমনটা হয়েছে দাউদ ইব্রাহিমের৷ সম্প্রতি প্রকাশ্যে এসেছে ‘ডনে’র নয়া ছবি৷ যেখানে দেখা গিয়েছে, আগের চেয়ে অনেকটাই বদলে গিয়েছে দাউদের শারীরিক অবস্থা৷

[ আরও পড়ুন: হিজাব পরায় কানাডায় শিক্ষকতা বন্ধ নোবেলজয়ী মালালার]

গোয়েন্দা রিপোর্টে আগেই প্রকাশ হয়েছে যে, পাকিস্তানে আত্মগোপন করে রয়েছে দাউদ৷ কিন্তু একাধিকবার বললেও, বারবার সেই তথ্য খারিজ করেছে পাকিস্তান সরকার। তবে এবার ইসলামাবাদের সমস্ত মিথ্যা কথা ফাঁস করেছে দাউদের সাম্প্রতিক একটি ছবি৷ প্রমাণ করে দিয়েছে, এতদিন ধরে একটানা মিথ্যে কথা বলে আসছে পাকিস্তান। দাউদ আসলে সেখানেই লুকিয়ে রয়েছে। জানা গিয়েছে, ‘ডি কোম্পানি’র ইন্টারন্যাশনাল নেটওয়ার্কের দেখভালকরী জাবির মোতিবালের সঙ্গে দেখা করার সময় ক্যামেরাবন্দি হয়েছে দাউদ। এবং সেই ছবি এসেছে গুপ্তচরদের হাতে। আর দাউদের সেই টাটকা ছবি এবার এসে পৌঁছেছে সাংবাদমাধ্যমের কাছে।

[ আরও পড়ুন: করাচিতে ভারতীয় দূতাবাস দখলের চেষ্টা, তীব্র প্রতিবাদ নয়াদিল্লির  ]

প্রসঙ্গত, কিছুদিন আগেই দাউদের অসুস্থতার খবর প্রকাশ্যে এসেছিল। কিন্তু এই ছবিতে দাউদকে একেবারে সুস্থ-স্বাভাবিক বলেই মনে হচ্ছে। গুপ্তচরদের খবর অনুযায়ী, পাকিস্তানের করাচিতে গা ঢাকা দিয়ে রয়েছে দাউদ। দিনকয়েক আগে ব্রিটেন থেকে গ্রেপ্তার করা হয় মোতিবালকে। এফবিআই-এর জেরার মুখে সে স্বীকার করেছিল, দাউদ পাকিস্তানেই রয়েছে। পাকিস্তান এখনও সে দাবি অস্বীকার করে চলেছে। এফবিআই দাবি করেছে, দাউদের কাছের লোক জাবির। দাউদ ও তার নেটওয়ার্কের যাবতীয় তথ্য রয়েছে জাবিরের কাছে। ভারতীয় গোয়েন্দা এজেন্সির দাবি, ডি কোম্পানির সঙ্গে পাকিস্তানের আইএসআই-এর গোপন আঁতাত রয়েছে। জাবিরের কাছে ব্রিটেনের দশ বছরের ভিসা রয়েছে। সেই ভিসার মেয়াদ শেষ হবে ২০২৮-এ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে