BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মালয়েশিয়া উপকূলে নৌকাডুবি, মৃত কমপক্ষে ২৪ জন রোহিঙ্গা

Published by: Soumya Mukherjee |    Posted: July 26, 2020 3:31 pm|    Updated: July 26, 2020 3:31 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মালয়েশিয়া উপকূলে নৌকাডুবির ফলে কমপক্ষে ২৪ জন রোহিঙ্গা (rohingya) ‘র মৃত্যু হল। একজন রোহিঙ্গা যুবক প্রাণ বাঁচিয়ে সমুদ্র সৈকতে পৌঁছতে সমর্থ হলেও তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডের কাছে অবস্থিত মালয়েশিয়া (Malaysia) উপকূলে।

এপ্রসঙ্গে মালয়েশিয়ার উত্তরপ্রান্তে অবস্থিত কেডাহ (Kedah) ও পারলিস (Perlis) রাজ্যের উপকূলরক্ষী বাহিনীর প্রধান মহম্মদ জাওয়াহি আবদুল্লাহ জানান, এটি নৌকা করে ২৫ জন রোহিঙ্গার একটি দল সমুদ্রপথে মালয়েশিয়া উপকূলে আসার চেষ্টা করছিল। তাদের কাছে কোনও বৈধ কাগজ না থাকায় বিপজ্জনক এলাকা দিয়ে নৌকা নিয়ে আসার ফলে দুর্ঘটনা ঘটে যায়। নৌকার থাকা ২৪ রোহিঙ্গা শরণার্থী জলে ডুবে মারা গেলেও একজন সাঁতার কেটে লাঙ্গাকাই দ্বীপের সৈকতে পৌঁছে যায়। নুর হোসেন নামে ২৭ বছরের ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জেরা করে পুরো ঘটনা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: চুপসে গেল কিমের গর্বের বেলুন, করোনা রোগীর সন্ধান মিলতেই উত্তর কোরিয়ায় জরুরি অবস্থা ]

এপ্রসঙ্গে তিনি আরও বলেন, ওই যুবককে জেরা করে নৌকাটি কেন ডুবে গেল তা জানার চেষ্টা চলছে। তার পাশাপাশি উপকূলরক্ষী বাহিনীর দুটি এয়ারক্রাফট ও দুটি বোট নিয়ে সমুদ্রে তল্লাশি চালানো হচ্ছে। তবে এখনও পর্যন্ত কোনও মৃতদেহ উদ্ধার হয়নি।

[আরও পড়ুন: হ্যারিকেন হান্নার জেরে বিপর্যস্ত আমেরিকার টেক্সাস, ভূমিধসে স্তব্ধ জনজীবন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement