BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

ব্যস্ত রাস্তায় উলটে গেল তেলের ট্যাঙ্কার, ভয়াবহ বিস্ফোরণে মৃত ৬১

Published by: Soumya Mukherjee |    Posted: August 11, 2019 12:47 pm|    Updated: August 11, 2019 12:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  উলটে যাওয়া তেলের ট্যাঙ্কারে বিস্ফোরণের ফলে প্রাণ হারালেন কমপক্ষে ৬১ জন। জখম হয়েছেন আরও ৭০ জন। শনিবার ভয়াবহ এই দুর্ঘটনাটি ঘটেছে পূর্ব আফ্রিকার তানজানিয়ার মোরোগোরো শহরে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে জখমদের উদ্ধার করেন বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। পরে তাঁদের মোরোগোরো রেফারেল হাসপাতালে ভরতি করা হয়েছে। তানজানিয়া সরকারের তরফে মৃতদের পরিবারের প্রতি সমবেদনাও জানানো হয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

[আরও পড়ুন: ‘খেলব না, তুই সন্ত্রাসবাদী’, লন্ডনে বিদ্বেষের শিকার ১০ বছরের শিখ কন্যা]

এপ্রসঙ্গে তানজানিয়ার সরকারি মুখপাত্র হাসান আব্বাস বলেন, তানজানিয়ার একটি ব্যস্ত রাস্তায় তেলের ট্যাঙ্কারে উলটে বিস্ফোরণ ঘটে। এর ফলে কমপক্ষে ৬১ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ৭০ জন।মোরোগোরোর আঞ্চলিক কমিশনার কেভউই স্টিফেন জানান, দার এস সালামের পশ্চিমে ১৭৫ কিলোমিটার দূরে অবস্থিত মোরোগোরো শহরে দুর্ঘটনাটি ঘটে। মাসাম্ভু বাসস্ট্যান্ডের পাশ দিয়ে যাওয়ার সময় একটি মোটর বাইকআরোহীকে বাঁচাতে যায় তেল ভরতি ওই ট্যাঙ্কারটি। কিন্তু, নিয়ন্ত্রণ হারিয়ে উলটে যায়। এর ফলে লিক হয়ে গিয়েছিল ট্যাঙ্কারের একটি অংশে। সেখান দিয়ে তেল পড়তে দেখে কিছু দুষ্কৃতী বালতি ও কন্টেনার নিয়ে এসে তা চুরি করছিল। এর মাঝেই আচমকা হয় ভয়াবহ বিস্ফোরণ। এলাকাটি ঘন জনবসতিপূর্ণ হওয়ায় প্রচুর মানুষ ভয়াবহভাবে পুড়ে যান।

[আরও পড়ুন: মৃত্যুহীন প্রাণ! সুষমা স্বরাজকে শ্রদ্ধাজ্ঞাপন ৫১ টি দেশের কূটনীতিবিদদের]

এক প্রত্যক্ষদর্শী হামজা জোনস বলেন, ‘ট্যাঙ্কারটি উলটে যাওয়ার ২০ মিনিট পরে বিস্ফোরণ ঘটে। ওই সময় দুর্ঘটনাস্থলে ১৫০ জনেরও বেশি মানুষ ছিলেন। প্রথমে একটি বিকট শব্দ শুনতে পাওয়া যায়। তারপর দুর্ঘটনাস্থলে থাকা মোটরবাইকগুলি এদিকে ওদিকে ছড়িয়ে পড়তে থাকে। এই দৃশ্য দেখে ভয়ে দৌড়তে শুরু করে সবাই।’ অন্য একজন বলেন, ‘চারপাশের থাকা লোকজনের ধাক্কায় রাস্তায় পড়ে গিয়েছিলাম আমি। আসলে সবাই এমনভাবে বাঁচার জন্য ছুটছিল আর একে অপরকে ধাক্কা মারছিল যে ব্যালেন্স সামলাতে পারিনি।’

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement