১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কার্নিভ্যালের ভিড়ের মাঝেই ঢুকে গেল চলন্ত গাড়ি, বেলজিয়ামে মৃত কমপক্ষে ৬

Published by: Sucheta Sengupta |    Posted: March 20, 2022 5:34 pm|    Updated: March 20, 2022 6:25 pm

Atleat six die after car enters into pedestrians at carnival in Belgium, many injured | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কার্নিভ্যাল (Carnival) উপলক্ষে সেজে উঠেছিল শহর। রবিবারের ছুটিতে বাসিন্দারা সবে কার্নিভ্যালমুখী হচ্ছিলেন। রাস্তায় ভিড় বাড়ছিল একটু একটু। আনন্দের রেশ ভালভাবে পড়তে না পড়তেই আবহ কেটে গেল। বেলজিয়ামের (Belgium) স্ট্রেপি-ব্র্যাকোয়েঞ্জিস শহরে ভিড়ের মাঝেই তীব্র গতিতে চলন্ত গাড়ি ঢুকে পড়ল। ঘটনাস্থলে মৃত্যু হল ৬ জনের। জখম হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ সূত্রে খবর। এ কি নিছক দুর্ঘটনা নাকি এর নেপথ্যে নাশকতার ছক রয়েছে, তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে পুলিশ।

করোনা কালে বন্ধ ছিল সমস্ত আনন্দ-উৎসব। এতদিন পর মহামারীর প্রকোপ কমায় কার্নিভ্যালের প্রস্তুতি নিয়েছিলেন বেলজিয়ামবাসী। রাজধানী ব্রাসেলসের (Brussels) ৫০ কিলোমিটার দূরে স্ট্রেপি-ব্র্যাকোয়েঞ্জিস শহরে কার্নিভ্যালের আয়োজন করা হয়। রবিবার সকাল থেকেই নানা রঙে রঙিন হয়ে প্যারেডের প্রস্তুতি নিচ্ছিলেন বাসিন্দারা। প্রায় দেড়শো মানুষের পদযাত্রার কথা ছিল। বেশ উৎসবের আবহ ছিল এলাকায়।

কিন্তু তার মাঝেই বড়সড় দুর্ঘটনা। আচমকাই প্যারেডের মাঝে গতি নিয়ে ঢুকে পড়ে একটি গাড়ি। ঘটনাস্থল থেকে একে একে ৬ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। বাকিদের পাঠানো হয় হাসপাতালে। জখমের সঠিক সংখ্যা জানা না গেলেও, তা পঞ্চাশের বেশি বলে অনুমান পুলিশের। চালক-সহ ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: পরকীয়া সম্পর্ক থেকে সরে আসতে চাওয়ার ‘শাস্তি’, প্রেমিকার মুখে অ্যাসিড ছুঁড়ল যুবক!]

সূত্রের খবর, পুলিশের জিপের তাড়া খেয়েই ওই গাড়িটি এত গতিতে ভিড়ের মাঝে ঢুকে পড়েছিল। আর এখানেই খটকা। কেন পুলিশের গাড়ি তাড়া করল? তবে কি এর নেপথ্যে নাশকতার (Terror Attack) ছক ছিল? যদিও স্থানীয় পুলিশের মুখপাত্র ক্রিস্টিনা ল্যানোকো সাফ জানিয়েছেন, “এটা একটা দুর্ঘটনা, খুবই দুর্ভাগ্যজনক। কীভাবে তা ঘটল, তার তদন্ত করে দেখছি। তবে নাশকতার যোগ নেই এতে।” এদিন বিকেলেই স্ট্রেপি-ব্র্যাকোয়েঞ্জিসে যাওয়ার কথা কিং ফিলিপ ও বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু’র। তবে এই দুর্ঘটনার পর নিরাপত্তার স্বার্থেই তাঁদের সফর বাতিল হয়েছে।

[আরও পড়ুন: পয়লা বৈশাখেই খুলছে শিয়ালদহ মেট্রো স্টেশন! শুরু-শেষের সময় বাড়তে পারে ইস্ট-ওয়েস্টে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে