BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দ্বিচারিতা পাকিস্তানের, হাফিজকে ব্যাংক লেনদেনের অনুমতি দিল ইমরান সরকার

Published by: Paramita Paul |    Posted: July 12, 2020 6:48 pm|    Updated: July 12, 2020 6:48 pm

Bank account of 26/11 mastermind Hafiz Saeed restored

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান আছে পাকিস্তানেই। ফের মিলল সেই প্রমাণ। 26/11-এর মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ মহম্মদ সইদের (Hafiz Saeed) ব্যাংক অ্যাকাউন্ট  থেকে আর্থিক লেনদেনে অনুমতি দিল ইমরান খান সরকার। অ্যাকাউন্ট থেকে আর্থিক লেনদেন করতে পারবে হাফিজ সইদ। একই অনুমতি পেয়ছে জামাত-উদ-দাওয়ার (Jamaat-ud-Dawa) আরও বেশ কয়েকজন। প্রসঙ্গত, United Nations Security Council হাফিজ সইদের ব্যাংক অ্যাকাউন্ট ফিজ করেছিল। কিন্ত তারাই ফের এই অনুমতি দিয়েছে বলে খবর।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, ব্যাংকে আর্থিক লেনদেনের অনুমতি পেয়েছে আবদুল সালেম ভুট্টাভি, হাজি এম আসরাফ, ইয়াহা মুজাহিদ ও জাফর ইকবাল। চারা প্রত্যেকেই জামাত-উদ-দাওয়ার সদস্য। এদিকে গত মাসেই পাকিস্তানের সন্ত্রাসবিরোধী আদালত জানিয়েছিল, হাফিজ মহম্মদ সইদ (Hafiz Saeed) ও তার সঙ্গীরা সন্ত্রাসে আর্থিক মদত জোগায়। তারপরেও কীভাবে তাদের এই অনুমতি দেওয়া হল, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন : সম্প্রীতির নজির, ইসলামাবাদে হিন্দু মন্দির তৈরির পক্ষে সওয়াল পাকিস্তান উলেমা কাউন্সিলের]

প্রসঙ্গত, পাকিস্তারেন বিভিন্ন প্রদেশে হাফিজ (Hafiz Saeed) ও তার সঙ্গীদের বিরুদ্ধে সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার মতো একাধিক অভিযোগে ২৩টি এফআইআর দায়ের করা হয়েছে। বহু টালবাহানার পর United Nations Security Council হাফিজকে সন্ত্রাসবাদী হিসেবে চিহ্নিত করে। এমনকী, আমেরিকা তার মাথার উপর ১ কোটি টাকার পুরষ্কার ধার্য করেছিল। অভিযুক্ত হাফিজ-সহ অনেকেই পাকিস্তানে জেলবন্দী বলে খবর। তারপরেও গত বছর সেপ্টেম্বর মাসে হাফিজকে ব্যাংক থেকে হাতখরচের টাকা তোলার অনুমতি দেওয়ার জন্য United Nations Security Council-এর দ্বারস্থ হয়েছিল পাকিস্তান। সেই অনুমতিই মিলল বলে দাবি করা হয়েছে পাকিস্তানের সংবাদ মাধ্যমে।

[আরও পড়ুন : ভূমিকম্পে কেঁপে উঠল চিন, পুরনো স্মৃতি মনে করে আতঙ্কে বেজিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement