BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Taliban Terror: মার্কিন প্রেসিডেন্টের আশঙ্কা সত্যি করে ফের বিস্ফোরণে কাঁপল কাবুল বিমানবন্দর

Published by: Sucheta Sengupta |    Posted: August 29, 2021 6:31 pm|    Updated: August 29, 2021 7:04 pm

Blast heard near Kabul Airport after Taliban seals the area | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনদিনের মাথায় ফের বিস্ফোরণে কাঁপল কাবুল বিমানবন্দর (kabul Airport)। রবিবার বিকেলে বিমানবন্দরের একেবারে কাছে বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়। শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ২ জন নিহত হয়েছেন, জখম ৩। তবে বিস্ফোরণে প্রচুর ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনা ঘিরে আতঙ্ক ছড়িয়েছে প্রবল। এদিন দুপুরে কাবুল বিমানবন্দর ছেড়ে ন্যাটোর (NATO) শেষ বিমানটি উড়ে যাওয়ার পরই বিমানবন্দর সিল করে দেয় তালিবান বাহিনী। যাতে কেউ সেখানে ঢুকতে না পারে, তার জন্য বিমানবন্দরগামী সমস্ত রাস্তাও আটকানো হয়। আর ঠিক তার পরপরই এই বিস্ফোরণ।

আফগানিস্তানে তালিবান তাণ্ডবের (Taliban Terrror) মাঝে বৃহস্পতিবার রাতে আচমকাই জোড়া বিস্ফোরণ ঘটেছিল কাবুল বিমানবন্দরে। ধারাবাহিক বিস্ফোরণে দেড় শতাধিক মানুষের মৃত্যু হয়। সেই স্মৃতি এখনও টাটকা। এর মাঝে রবিবার সকালে ফের আশঙ্কার কথা শুনিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (US President Joe Biden)। আগামী ২৪ থেকে ৩৬ ঘণ্টার মধ্যে ফের কাবুল বিমানবন্দরে বড়সড় হামলা হতে পারে। তাই আমেরিকান নাগরিকদের বিমানবন্দর ও তৎসংলগ্ন এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছিলেন প্রেসিডেন্ট।

Afghanistan
বৃহস্পতিবার বিমানবন্দরে বিস্ফোরণ

[আরও পড়ুন: Afghanistan Crisis: ২৪ ঘণ্টার মধ্যে ফের হামলা হতে পারে কাবুল বিমানবন্দরে, সতর্ক করলেন বাইডেন]

কয়েকঘণ্টা কাটতে না কাটতেই বাইডেনের আশঙ্কা সত্যি হল। বিমানবন্দর লাগোয়া এলাকা কেঁপে উঠল বিস্ফোরণে। সূত্রের খবর, মার্কিন সেনাদের লক্ষ্য করে রকেটে হামলা চালায় IS-K (খোরাসান)। খোয়াজা বুগরার একটি বাড়ি লক্ষ্য করে রকেট হামলা চলে বলে সংবাদসংস্থা AFP সূত্রে খবর। এই বাড়িতে কয়েকজন মার্কিন নাগরিক ছিলেন বলে প্রাথমিক অনুমান। এর আগেরবারের বিস্ফোরণে ১৩ জন মার্কিন সেনার মৃত্যু হয়েছিল। এবারও ফের তালিবান বোঝাল, তাদের মূল টার্গেট আসলে আমেরিকানরা। ঘটনার কিছুক্ষণ পর হামলার দায় স্বীকার করেছে আইএস জঙ্গিবাহিনী। 

[আরও পড়ুন: ‘আমেরিকা ও ভারতের চরদের রেহাই নেই’, মার্কিন সেনার তথ্যভাণ্ডার হাতে পেয়েই হুমকি তালিবানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে