BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাকসিনের ‘সঞ্জীবনী’ পেয়ে উচ্ছ্বসিত বলসোনারো! হনুমানের ছবি টুইট করে কৃতজ্ঞতা প্রকাশ

Published by: Biswadip Dey |    Posted: January 23, 2021 9:26 am|    Updated: January 23, 2021 9:26 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে টিকাকরণ শুরু হয়ে গিয়েছে বেশ কিছুদিন হল। ইতিমধ্যেই বিশ্বের বহু দেশকেই করোনা ভ্যাকসিনের (COVID vaccine) ডোজও পাঠাতে শুরু করেছে ভারত। এবার ভারতে তৈরি কোভ্যাক্সিনের ডোজ পৌঁছে গেল ব্রাজিলেও (Brazil)। সারা পৃথিবীতে আমেরিকার পরে সবচেয়ে বেশি মৃত্যুমিছিল দেখা গিয়েছে এদেশেই। এবার সেদেশেই অতিমারীর ‘সঞ্জীবনী’ পৌঁছে দিল ভারত। মুম্বই থেকে ভ্যাকসিন নিয়ে বিমান রওয়ানা হওয়ার পরেই ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো (Jair Bolsonaro) টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Modi) ধন্যবাদ জানালেন অভিনব কায়দায়। রামায়ণ থেকে তুলে আনলেন হনুমান ও সঞ্জীবনীর প্রসঙ্গ।

বলসোনারো তাঁর টুইটে একটি ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যাচ্ছে কাঁধে গন্ধমাদন পর্বত নিয়ে উড়ন্ত হনুমানের ছবি। ভারত থেকে ব্রাজিলের উড়ে যাচ্ছেন তিনি। সেই ছবির সঙ্গেই বলসোনারো লিখেছেন, ”নমস্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই মহামারীর সময় আপনার মতো পার্টনারকে সঙ্গে পেয়ে সম্মানিত অনুভব করছে। করোনা ভ্যাকসিনকে ভারত থেকে ব্রাজিলে পৌঁছে দেওয়ার জন্য ধন্যবাদ।”

[আরও পড়ুন: লস্কর ও জইশের থেকে নজর ঘোরাতে পুরনো জঙ্গি সংগঠনগুলিকে সক্রিয় করছে পাকিস্তান!]

শুক্রবার কেবল ব্রাজিল নয়, মরক্কোর উদ্দেশেও ভ্যাকসিন নিয়ে উড়ে যায় বিমান। দুই দেশকেই আপাতত ২০ লক্ষ করে ভ্যাকসিনের ডোজ দিল ভারত। কেবল এই দুই দেশই নয়, ইতিমধ্যে বাংলাদেশ, নেপাল, মায়ানমার, ভুটান, মালদ্বীপকেও ভ্যাকিসিনের ডোজ দিয়েছে ভারত। সব মিলিয়ে যার পরিমাণ প্রায় দেড় কোটি। দক্ষিণ এশিয়ায় প্রতিবেশী দেশগুলিকে যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ভারত তা দেখে খুশি আমেরিকা। মার্কিন বিদেশ দপ্তরের দক্ষিণ ও মধ্য এশীয় বিষয়ক ব্যুরো ভারতের এই ভূমিকার ভূয়সী প্রশংসা করেছে। তাদের টুইটে তারা ভারতের এই ভূমিকাকে ‘প্রকৃত বন্ধুর’ মতো বলে উল্লেখ করেছে।

[আরও পড়ুন: WHO-এর করোনা ভ্যাকসিন প্রকল্পে যোগদান আমেরিকার, বড় পদক্ষেপ বিডেন প্রশাসনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement