BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Crisis: ফের মাস্ক ছাড়াই বাইক মিছিল, মোটা টাকা জরিমানা ব্রাজিলের প্রেসিডেন্টের

Published by: Paramita Paul |    Posted: June 13, 2021 12:22 pm|    Updated: June 13, 2021 12:50 pm

Brazil's Bolsonaro fined for maskless motorcyle Rally । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস্ক না পরে ফের বিপাকে ব্রাজিলের প্রেসিডেন্ট (Brazil’s President) জাইরে বলসোনারো। শনিবার ব্রাজিলের শহর সাও পাওলোতে বাইক মিছিল করার সময় কোভিডবিধি ভাঙার অভিযোগ উঠেছে প্রেসিডেন্ট ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে। আর তাই খোদ প্রেসিডেন্টকেই জরিমানা করেছে সেই শহরের প্রশাসন। তবে এই প্রথম নয়, এর আগে মারানহাও প্রদেশে জনসভা করতে গিয়ে একই ‘অপরাধ’ করেছিলেন তিনি। সেই সময়ও তাঁকে জরিমানা করা হয়। তার পরেও নিজের কর্মকাণ্ড সামান্যও বদলাননি বলসোনারো (Jaire Bolsonaro)। শনিবারের ঘটনাই তার প্রমাণ।

বছর ঘুরলেই ব্রাজিলে প্রেসিডেন্ট পদের নির্বাচন। করোনা পরিস্থিতি সামলানোয় ব্যর্থতা থেকে আর্থিক দুর্নীতির জেরে বলসোনারোর গদি টলমল করছে বলে দাবি সে দেশের রাজনৈতিক মহলে। কুরসি ধরে রাখতে এখন থেকেই দেশজুড়ে মিছিল, সভা করছেন প্রেসিডেন্ট। আর সেই সমস্ত সভায় করোনাবিধি (Corona Virus) লঙ্ঘনই যেন দস্তুর হয়ে দাঁড়িয়েছে।

[আরও পড়ুন: ফের চিন! বাদুড়ের দেহে সন্ধান মিলল ২৪ ধরনের নয়া নোভেল করোনা ভাইরাসের]

শনিবার সাও পাওলোতে বাইক মিছিলের অগ্রভাগে ছিলেন বলসোনারো। মাথায় হেলমেট থাকলেও তার মুখের অংশ ছিল খোলা। উপরন্তু মুখে ছিল না মাস্ক। এখানেই শেষ নয়। কঠোর করোনাবিধির তুমুল সমালোচনা করেন প্রেসিডেন্ট। বলেন, “যাঁরা করোনা টিকা নিয়েছেন, তাঁদের আর যাতে মাস্ক না পরতে হয়, সেই সম্পর্কিত আইন আনা হবে।” বলসোনারোর কথায়, কোভিড ভ্যাকসিন নেওয়ার পর মাস্ক পরা কার্যত অবৈজ্ঞানিক। কারণ টিকা নেওয়া ব্যক্তিরা কখনওই করোনা সংক্রমণ ঘটাতে পারে না।” যদিও জনস্বাস্থ্য আধিকারিক কিংবা চিকিৎসকরা এরকম কোনও নির্দেশিকাই জারি করেননি। বরং করোনা থেকে সুরক্ষিত থাকতে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন তাঁরা।

এদিকে মাস্কহীন প্রেসিডেন্টের বিষয়টি সামনে আসতেই কড়া পদক্ষেপ করেছেন সাও পাওলোর প্রশাসক তথা বলসোনারোর রাজনৈতির প্রতিপক্ষ জোয়াও ডাইরো জরিমানার নির্দেশ দেন। প্রেসিডেন্ট, তাঁর সঙ্গীর ছেলে ইদুয়ার্দো এবং পরিকাঠামো মন্ত্রী তারসিসিও গোমেজকে মাথাপিছু ১০৮ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। ভারতীয় মূল্যে যার অঙ্ক প্রায় ৮ হাজার টাকা। যদিও এ প্রসঙ্গে ব্রাজিলের প্রেসিডেন্টের তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

[আরও পড়ুন: এবার ইমরানের সঙ্গে গাধার তুলনা বিরোধীদের! বাজেট অধিবেশনে শোনা গেল স্লোগান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement