BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাজাখস্তানে চলন্ত বাসে আগুন, ঝলসে মৃত ৫২ আরোহী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 4:17 am|    Updated: January 19, 2018 4:22 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলন্ত বাসে অগ্নিকাণ্ড। তার জেরেই প্রাণ হারালেন ৫২ জন আরোহী। বৃহস্পতিবার কাজাখস্তানের আকতোবে শহরে ঘটনাটি ঘটে।

[আফগানিস্তানে বিমান হানায় হত ১৫ জঙ্গি]

রাশিয়ার সামারা থেকে ভোলগা নদীকে একপাশে রেখে দক্ষিণ কাজাখস্তানের শিমকেন্ত শহরে যাচ্ছিল বাসটি। রাশিয়া ও কাজাখস্তানের সংবাদমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, একটি গাড়ি থেকে আগুনের লেলিহান শিখা ও কালো ধোঁয়া বেরোচ্ছে। ফুটেজে দেখা গিয়েছে। বরফ ঘেরা খাড়াই রাস্তার মধ্যে দিয়েই যাচ্ছিল সেটি। মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গিয়েছে বাসটি। মধ্য এশিয়ার এই দেশের আপৎকালীন পরিষেবা দপ্তরের তরফে বলা হয়েছে, সকাল ১০.৩০ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। বাসটিতে ৫৫ জন আরোহী ছিলেন। ছিলেন দু’জন চালকও। পাঁচ জন বাস থেকে বেরোতে সক্ষম হলেও ঘটনাস্থলেই প্রাণ হারান ৫২ জন। আহত যাত্রীরা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

প্রাথমিক তদন্তে আগুন লাগার কারণ জানা যায়নি বলেই উল্লেখ করেছে আপৎকালীন দপ্তর। বাসের চালক জানিয়েছেন, মৃত যাত্রী প্রত্যেকেই উজবেকিস্তানের নাগরিক। কিন্তু বাসটির রেজিস্ট্রেশন কাজাখস্তানেরই। পরিবহণ দপ্তরের তরফে রাসলান ইমানকুলভ বলেন, বাসে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়েছিল। মন্ত্রকের তরফে জানানো হয়েছে হাঙ্গেরির ইকারাস বাস এটি। প্রাক্তন সোভিয়েত দেশটিতে এই বাসগুলি নিয়মিত ব্যবহার করেন যাত্রীরা।

[শত্রুদের বুকে কাঁপন ধরাতে শীঘ্রই আসছে ‘কালো পাখির পুত্র’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement