Advertisement
Advertisement
Hardeep Nijjar

খলিস্তানি জঙ্গি নিজ্জর খুনে কানাডায় গ্রেপ্তার আরও এক ভারতীয়

এই নিয়ে চতুর্থ ভারতীয় গ্রেফতার হলেন নিজ্জর হত্যাকাণ্ডে।

Canada makes fourth arrest in Khalistani terrorist Hardeep Nijjar's Killing
Published by: Subhajit Mandal
  • Posted:May 12, 2024 9:08 am
  • Updated:May 12, 2024 9:14 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানি জঙ্গি হরদীপ সিং নিজ্জর (Hardeep Singh Nijjar) খুনের মামলায় কানাডায় গ্রেপ্তার আরও এক ভারতীয়। নিজ্জরের খুনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শনিবার অমনদীপ সিং নামের এক যুবককে গ্রেপ্তার করেছে কানাডা পুলিশ। এই নিয়ে চতুর্থ ভারতীয় গ্রেফতার হলেন নিজ্জর হত্যাকাণ্ডে।

২২ বছরের অমনদীপ (Amandeep Singh) অন্য একটি মামলায় কানাডা পুলিশের হেফাজতেই ছিলেন। তাঁর কাছ থেকে বেআইনি অস্ত্র উদ্ধার করা হয়েছিল। সেই মামলার তদন্ত চলাকালীনই নিজ্জর হত্যার সঙ্গে আমনদীপের যোগ খুঁজে পাওয়া যায় বলে দাবি করেছে কানাডা পুলিশ। শনিবার তাঁকে গ্রেপ্তার করেছে কানাডা পুলিশের ইন্টিগ্রেটেড হোমিসাইড ইনভেস্টিগেশন টিম। তাঁর বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি খুনের ধারা যোগ করা হয়েছে।

Advertisement

[আরও পড়ুন: খুনের হুমকি দিতেন মুকুটমণি! ‘মিঠুন স্যর বললেন, ভয় পেও না পাশে আছি’, দাবি স্বস্তিকার]

প্রসঙ্গত, ২০২৩-এর ১৮ জুন সুরে শহরে একটি গুরুদ্বারের কাছে খুন হয় নিজ্জর। জঙ্গি সংগঠন ‘খলিস্তান টাইগার ফোর্সে’র প্রধান ছিল সে। এই খুনের মামলাতে আগেই গ্রেপ্তার করা হয়েছে তিন ভারতীয়কে। তাঁদের নাম যথাক্রমে–করণ ব্রার (২২), কমলপ্রীত সিং (২২) ও করণপ্রীত সিং (২৮)। সেই তালিকায় নতুন সংযোজন এই অমনদীপ সিং (২২)।

Advertisement

[আরও পড়ুন: ‘মহাগুরু’র মহা চমক! ভোটের আগেই মিঠুনের হাত ধরে বিজেপিতে রানাঘাটের তৃণমূল প্রার্থীর স্ত্রী]

প্রসঙ্গত, গত বছর নিজ্জর আচমকা নিজের ‘হোম গ্রাউন্ডে’ খুন হতেই শোরগোল পড়ে যায়। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ করেন ভারতের অঙ্গুলিহেলনেই নিজ্জরকে নিকেশ করা হয়েছে। কানাডার গোয়েন্দা এজেন্সিগুলোর দাবি, এই অপারেশনের নিল নকশা তৈরি হয় ভারতের গুপ্তচর সংস্থা র-এর সদর দপ্তরে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ