২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চিকেন উইংসে মিলল করোনা ভাইরাসের অস্তিত্ব! সংক্রমণের আশঙ্কায় কাঁপছে চিন

Published by: Sayani Sen |    Posted: August 13, 2020 10:57 pm|    Updated: August 13, 2020 10:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিংড়িতে করোনার (Coronavirus) অস্তিত্ব আগেই মিলেছিল। এবার মুরগির মাংস। চিনের শেনঝেন শহরের স্থানীয় প্রশাসনের দাবি, ব্রাজিল থেকে আমদানি করা ফ্রোজেন চিকেন উইংসেও নাকি মিলেছে ক্ষুদ্রাতিক্ষুদ্র ভাইরাসের প্রমাণ। একথা ছড়িয়ে পড়ার পরই বিভিন্ন মহলে ফের নয়া আতঙ্ক মাথাচাড়া দিয়েছে।

শেনঝেন প্রশাসনের বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, চিকেন উইংস মূলত ব্রাজিলের সান্টা ক্যাটারিনার একটি কারখানা থেকেই আমদানি করা হয়। সেখান থেকে আসা কিছু চিকেন উইংসের নমুনা পরীক্ষা করা হয়। তাতেই মিলেছে করোনা ভাইরাসের অস্তিত্ব। প্রতি বছর প্রচুর পরিমাণ চিকেন উইংস আমদানি করে চিন। তাই তাতে করোনা ভাইরাসের অস্তিত্ব খুঁজে পাওয়ার পর আতঙ্কে কাঁপছে গোটা দেশ। যাতে করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে তাই তৎপর স্বাস্থ্যদপ্তর। ইতিমধ্যে যাঁরা ফ্রোজেন চিকেন বাড়িতে এনেছেন তাঁদের চিহ্নিত করার কাজ শুরু হয়েছে। এছাড়া ফ্রোজেন চিকেন কেনার ক্ষেত্রেও জারি করা হয়েছে সতর্কতা। এবার থেকে আমদানিকৃত খাবারের ক্ষেত্রে আরও সতর্ক হওয়ার সিদ্ধান্ত শেনঝেন এপিডেমিক প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল হেড কোয়ার্টারের।

[আরও পড়ুন: PPE খুলতেই নার্সের শরীর থেকে ঝরল এক বালতিরও বেশি ঘাম! করোনা যোদ্ধাকে কুর্নিশ নেটিজেনদের]

উল্লেখ্য, বেশ কয়েকদিন আগে ইকুয়েডর থেকে আমদানিকৃত চিংড়ি মাছে করোনা ভাইরাসের অস্তিত্ব পান বিজ্ঞানীরা। এবার ব্রাজিলের থেকে আসা চিকেন উইংসেও মিলল ভাইরাসের উপস্থিতি। একের পর এর ঘটনা থেকে শিক্ষা নিয়ে জুন থেতে আমদানিকৃত সমস্ত সামুদ্রিক খাবার এবং মাংসের পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ‘জঘন্য, স্বার্থপর, ভয়ংকর’, লাগামহীন ভাষায় কমলার বিরুদ্ধে বিষোদগার প্রেসিডেন্ট ট্রাম্পের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement