৫ মাঘ  ১৪২৬  রবিবার ১৯ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্টার্কটিকা যাওয়ার পথে উধাও হয়ে গেল চিলির একটি সেনা বিমান। সেনা সূত্রে জানানো হয়েছে, ওই বিমানটিতে মোট ৩৮ জন ছিল। সোমবার সন্ধে থেকেই তাদের কোনও খোঁজ পাওয়া
যাচ্ছে না।

[আরও পড়ুন: মাত্র ৩৪ বছরেই বাজিমাত, ইনিই হলেন বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী]

চিলির বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, সোমবার বিকেল ৪.৫৫ মিনিট নাগাদ চিলির রাজধানী স্যান্টিয়েগো থেকে ৩ হাজার কিলোমিটার দক্ষিণে অবস্থিত পুন্টা এরিনাস থেকে উডেছিল সি-১৩০ হারকিউলিস বিমানটি। এতে তিনজন সাধারণ নাগরিক-সহ ২১ জন যাত্রী ছাড়াও ছিলেন ১৭ জন বিমানকর্মী। ১ ঘণ্টা ১৮ মিনিট বাদে সন্ধে ৬.১৩ নাগাদ ওই বিমানটির সঙ্গে সমস্ত যোগাযোগ ছিন্ন হয়ে যায়।

এই খবর পাওয়ার পরেই পরিস্থিতির দিকে কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন চিলির রাষ্ট্রপতি সেবাস্তিয়ান পিনেরা। টুইট করে জানিয়েছেন, তিনি ও তাঁর প্রতিরক্ষা এবং স্বরাষ্ট্রমন্ত্রী খবরটি পাওয়ার পরেই বায়ুসেনার হেডকোয়ার্টারে পৌঁছে গিয়েছেন। সেখান থেকেই পরিস্থিতির উপর নজরদারি চালাচ্ছেন।

এপ্রসঙ্গে সেনাবাহিনীর প্রধান জেনারেল এডুরাডো মসকুইরিয়া জানান, বিমানটির উধাও হওয়ার খবর পাওয়ার পরেই তল্লাশি শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কোনও হদিশ পাওয়া যায়নি। যে জায়গায় বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সেখানে একটি জাহাজ ছিল। তার মাধ্যমে সন্ধান চালানোর চেষ্টা চলছে। প্রাথমিকভাবে নিখোঁজ হওয়ার সময় আবহাওয়া ভাল ছিল বলেও জানা গিয়েছে। তারপরও এই ঘটনা কী করে ঘটল তা বোঝা যাচ্ছে না।

[আরও পড়ুন: আচমকা জেগে উঠল ঘাতক আগ্নেয়গিরি, নিউজিল্যান্ডে বেড়াতে গিয়ে মৃত্যুর মুখে ২৭]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং