BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনায় নিউ ইয়র্কে ভারতীয় বংশোদ্ভূত সাংবাদিকের মৃত্যু, শোকাহত প্রধানমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: April 8, 2020 1:42 pm|    Updated: April 8, 2020 1:48 pm

Corona virus positive Indian-American journalist dies in New York

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় করোনায় আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়ে চলেছে। ইন্দো-মার্কিন সম্প্রদায়ের মধ্যেও ছড়াচ্ছে এই মারণ রোগ। এবার সেই রোগে আক্রান্ত হয়ে আমেরিকায় এক প্রাক্তন ভারতীয় বংশোদ্ভুত সাংবাদিকের মৃত্যু হল। নাম ব্রহ্ম কাঞ্চিভোটলা। তিনি সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়ার সাংবাদিক ছিলেন। ভারত ও আমেরিকার সম্পর্কের উন্নতিতে তাঁর অবদান অনস্বীকার্য।করোনায় আক্রান্ত হওয়ার পর কয়েকদিন ধরে তিনি নিউ ইয়র্কের হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার তাঁর মৃত্যু হয়।

বর্ষীয়ান ওই সাংবাদিকের মৃত্যুতে টুইটার হ্যান্ডেলে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লেখেন, “সাংবাদিক ব্রহ্ম কাঞ্চিভোটলার মৃত্যুর খবরে শোকাহত। তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।ভারত ও আমেরিকাকে কাছাকাছি আনতে তাঁর অবদান চিরকাল মনে রাখা হবে। ওম শান্তি।”

[আরও পড়ুন : ‘মোদি মহান’, করোনার ওষুধ পেয়ে বিগলিত মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প]

নিউ ইয়র্ক ও নিউ জার্সি এলাকায় মার্কিন যুক্তরাষ্ট্র নিবাসী ভারতীয়দের বাস। এই দুই এলাকায় করোনার প্রাদুর্ভাব বেশি। বহু মানুষ যে শুঘু আক্রান্ত হচ্ছেন তা নয়, প্রাণ হারিয়েছেন বহু মানুষ। তবে এখনও পর্যন্ত কতজন ভারতীয় আক্রান্ত হয়েছেন, তার কোনও সঠিক পরিসংখ্যান মেলেনি। ইতিপূর্বে আমেরিকা নিবাসী চার ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসকের মৃত্যু হয়েছে। একের পর এক এ ধরণের খবর স্বভাবতই আতঙ্ক ছড়াচ্ছে।

[আরও পড়ুন : ৭৬ দিন পর চিনের ইউহানে উঠল লকডাউন, স্বাভাবিক হচ্ছে জনজীবন]

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া পরিসংখ্যান মতে মঙ্গলবার রাত ৮.৩০ পর্যন্ত করোনার আক্রমণে আমেরিকায় মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩৯ জনের। ফলে সে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৭২২। বিশ্লেষকদের একাংশ মনে করছেন, পরিসংখ্যান ইঙ্গিত করছে যে, মৃত্যুর সংখ্যায় করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ ইটালি ও স্পেনকেও টপকে যেতে পারে মার্কিন যুক্তরাষ্ট্র। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে