BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এবার হোয়াইট হাউসে করোনার হানা, আক্রান্ত কর্মীকে নিয়ে আতঙ্কে আধিকারিকরা

Published by: Sulaya Singha |    Posted: March 21, 2020 4:16 pm|    Updated: March 21, 2020 4:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রীড়াদুনিয়ার একাধিক তারকা করোনায় আক্রান্ত। হলিউডেও থাবা বসিয়েছে এই মারণ ভাইরাস। এবার হোয়াইট হাউসেও হানা দিল করোনা। মার্কিন ভাইস-প্রেসিডেন্ট মাইক পেন্সের দলের এক কর্মীর শরীরে মিলেছে করোনার জীবাণু। তাঁর হাত ধরেই হোয়াইট হাউসে করোনা প্রবেশ করল বলে জানা যাচ্ছে। স্বাভাবিকভাবেই আতঙ্কে ত্রস্ত অন্যান্য কর্মীরা।

ভাইস প্রেসিডেন্টের মিডিয়া সচিব কেটি মিলার একটি প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেন। জানান, মাইস পেন্সের দলের এক কর্মীর মেডিক্যাল পরীক্ষায় করোনার ভাইরাস ধরা পড়েছে। যদিও সাম্প্রতিক সময়ের মধ্যে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিংবা ভাইস-প্রেসিডেন্টের কাছাকাছি আসেননি ওই ব্যক্তি। তবে এই ক’দিন ওই ব্যক্তি কাদের সঙ্গে ওঠাবসা করেছেন, কোন কোন জায়গায় গিয়েছেন, নিয়মমাফিক সবই খতিয়ে দেখা হচ্ছে। ট্রাম্পের ডেরাতেও সরাসরি এই মারণ ভাইরাস প্রবেশ করায় আতঙ্ক ছড়িয়েছে অন্যান্যদের মধ্যেও।

[আরও পড়ুন: ভয়াবহ পরিস্থিতি ইটালিতে, করোনার জেরে একদিনে রেকর্ড ৬২৭ জনের মৃত্যু]

ওই ব্যক্তি করোনা পজিটিভ হওয়ার পর থেকেই কড়া হয়েছে নিরাপত্তা। হোয়াইট হাউস চত্বরে প্রবেশে বাধা-নিষেধ জারি করা হয়েছে। সেখানে আগত প্রত্যেকের শরীরের তাপমাত্রা মাপছে মেডিক্যাল টিম। তারপরই প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে। বদলে গিয়েছে হোয়াইট হাউসের আসন বিন্যাসও। পরস্পরের থেকে পর্যাপ্ত দূরত্ব বজায় রেখেই বসছেন প্রত্যেকে।

গত সপ্তাহেই নিজের পরীক্ষা করিয়েছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও তাঁর শরীরে এই মারণ ভাইরাসের হদিশ মেলেনি। তবে গোটা বিশ্ব এখন একটা নামে কাঁপছে। করোনা ভাইরাস। ইতিমধ্যেই বিশ্বে মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। মার্কিন মুলুকে মৃতের সংখ্যা বেড়ে ২৩০। পরিস্থিতি কিছুতেই বাগে আসছে না। সময়ের সঙ্গে সঙ্গে প্রকট হচ্ছে করোনা বিপর্যয়ের ছবিটা। এ দেশে করোনার বলি এখনও পর্যন্ত ৫। আক্রান্তের সংখ্যা ২৮৫-রও বেশি।

আরও পড়ুন: করোনা আতঙ্কের মধ্যেই আফগান সেনাঘাঁটিতে তালিবান হামলা, মৃত কমপক্ষে ২৭

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement