BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভয়াবহ পরিস্থিতি ইটালিতে, করোনার জেরে একদিনে রেকর্ড ৬২৭ জনের মৃত্যু

Published by: Subhamay Mandal |    Posted: March 21, 2020 2:53 pm|    Updated: March 21, 2020 2:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে মৃত্যুমিছিল অব্যাহত ইটালিতে। মৃত্যুর সংখ্যায় চিনকেও ছাপিয়ে গিয়েছে ইউরোপের এই দেশ। শুক্রবার রেকর্ড একদিন ৬২৭ জন মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে। যা এই মূহূর্তে সর্বাধিক কোনও দেশের ক্ষেত্রে। পরিসংখ্যা যা বলছে, তাতে দেখা গিয়েছে ১৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে দৈনন্দিন নিরিখে।

প্রসঙ্গত, একদিনে গড়ে ৪৭৫ জনের মৃত্যুর সাক্ষী হয়েছে ইটালি। কিন্তু শুক্রবার সব পরিসংখ্যান ছাপিয়ে গেল। চিনেও একদিনে গড়ে ১৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়নি। সেইদিক থেকে ইটালির এই পরিসংখ্যান বিভীষিকার পরিস্থিতি সৃষ্টি করেছে ইউরোপে। ইটালিতে সংক্রামিতদের সংখ্যাও ৪১,০৩৫ থেকে বেড়ে দাঁড়িয়েছে ৪৭,০২১। আসন্ন মৃত্যুর দোরগোড়ায় হাজার হাজার মানুষ। দেশের অসামরিক সুরক্ষা মন্ত্রক জানিয়েছে, সংক্রামিতের সংখ্যা ১৪.৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

[আরও পড়ুন: করোনার প্রকোপে ফ্রান্সেই আটকে রাফালে, এখনই ভারতে আসছে না ফরাসি যুদ্ধবিমান]

উল্লেখ্য, ইটালির লোম্বার্ডি অঞ্চলে পরিসংখ্যান সবচেয়ে ভয়াবহ। শুধু সেখানেই ২,৫৪৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ২২,২৬৪। এদিকে, স্পেনেও মারাত্মক জায়গায় চলে গিয়েছে। মৃত্যুর সংখ্যা এক হাজার ছুঁয়েছে। জার্মানিতে কারফিউ আরও কয়েক দিন বাড়ানো হবে বলে জানিয়েছে সে দেশের প্রশাসন। ব্রিটেন সরকার লন্ডনে লক ডাউনের চিন্তাভাবনা করছে বলে সূত্রের খবর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement