BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় আলোচনা, ফোনে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে কথা মোদির

Published by: Sucheta Sengupta |    Posted: April 26, 2021 10:26 pm|    Updated: April 26, 2021 10:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত (India)। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে সাড়ে তিন লক্ষের গণ্ডি। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে আগামিদিনে এই দেশে করোনা আরও ভয়াবহ রূপ ধারণ করতে চলেছে। হাসপাতালগুলিতে ওষুধ, অক্সিজেন কিংবা বেড-কোনওটাই পর্যাপ্ত পরিমাণে নেই। এই পরিস্থিতিতেই এবার টেলিফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) সঙ্গে কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)।

সংবাদসংস্থা এএনআই সূত্রে খবর, সোমবার রাতে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে দীর্ঘক্ষণ ফোনে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সূত্রের খবর, দু’দেশের রাষ্ট্রনেতার মধ্যে করোনা পরিস্থিতি মোকাবিলা নিয়েই আলোচনা হয়। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে থাবা বসিয়েছে, তাতে উদ্বেগ প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট। পাশাপাশি এই পরিস্থিতিতে ভারতকে সবরকম সাহায্যের আশ্বাসও নাকি দিয়েছেন তিনি।

 

[আরও পড়ুন: সংকটের দিনে মানবিক গুগল, কোভিড বিধ্বস্ত ভারতকে মোটা অঙ্কের অনুদান পিচাইয়ের]

এর আগে ভারতে কোভিশিল্ডের কাঁচামাল রপ্তানি না করার যে সিদ্ধান্ত মার্কিন প্রশাসন নিয়েছিল, তা নিয়ে যথেষ্ট বিতর্ক দেখা দিয়েছিল। অনেকেই বলেছিলেন, বিপদের সময় ভারত সবরকমভাবে আমেরিকার পাশে দাঁড়িয়েছিল। অথচ ভারতের বিপদে পাশে থাকছে না মার্কিন প্রশাসন। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন আইনপ্রণেতা থেকে ব্যবসায়ী- সকলেই জো বাইডেন প্রশাসনের কাছে আবেদন জানাতে থাকেন, আমেরিকা যাতে ভারতের বিপদে তার পাশে দাঁড়ায়। ভারতীয় বংশোদ্ভূত এক মার্কিন টেক বিলিওনেয়ার তো এমনও বলেন যে, ভারতে অক্সিজেন পাঠানোর বিমানভাড়া দিতে তৈরি তিনি। এই পরিস্থিতিতে গত শনিবার শেষপর্যন্ত ভারতের পাশে দাঁড়ানোর কথা ঘোষণা করে মার্কিন যুক্তরাষ্ট্র। সোমবার আবার ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল মার্কিনি জাতীয় নিরাপত্তা পরামর্শদাতা জেক সালিভানকে ফোন করেন। তারপরই টুইট করে জানিয়ে দেওয়া হয় কোভিড মোকাবিলায় ভারতের পাশে রয়েছে আমেরিকা (US)। টুইট করেন খোদ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। লেখেন, বিপদের সময় আমেরিকার পাষে দাঁড়িয়েছিল ভারত। এবার প্রয়োজনে ভারতের পাশে আছে আমেরিকা।

[আরও পড়ুন: পণ্যবাহী বিমানে নিষেধাজ্ঞা চিনের, করোনা আবহে প্রয়োজনীয় সরঞ্জাম পেতে সমস্যায় ভারত]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement