BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

রাষ্ট্রসংঘের সভায় গোটা বিশ্বকে ভ্যাকসিন সরবরাহের প্রতিশ্রুতি, মোদিকে ধন্যবাদ WHO’র

Published by: Subhajit Mandal |    Posted: September 27, 2020 11:20 am|    Updated: September 27, 2020 11:20 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ রাষ্ট্রসংঘের সাধারণ সভায় দাঁড়িয়ে গোটা বিশ্বের সামনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) ঘোষণা করেছেন, করোনার সঙ্গে লড়াই করতে গোটা বিশ্বকে সাহায্য করবে ভারত। এদেশে তৈরি ভ্যাকসিনই (Corona Vaccine) হবে এই মারণ ভাইরাসের বিরুদ্ধে বিশ্ববাসীর অস্ত্র। গোটা বিশ্বকে ভ্যাকসিন সরবরাহ করার জন্য যে পরিকাঠামো প্রয়োজন তা ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে ভারত সরকার। করোনার বিরুদ্ধে লড়াইয়ে গোটা বিশ্বের পাশে থাকার এই অঙ্গিকার স্বস্তি দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর-জেনারেল টেড্রোস আধানম ঘেব্রিয়েসুসকে (Tedros Adhanom Ghebreyesus)। টুইট করে প্রধানমন্ত্রীকে তাঁর মানসিকতার জন্য ধন্যবাদ জানিয়েছেন WHO প্রধান।

আসলে করোনা পরিস্থিতির একেবারে শুরু থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোটা বিশ্বকে আপন করে নেওয়ার বার্তা দিয়ে এসেছেন। দেশের চরম সংকটজনক অবস্থাতেও বিশ্বের বিভিন্ন দেশকে ওষুধ, পিপিই কিট দিয়ে সাহায্য করেছে ভারত। আমেরিকা, ব্রাজিল, অস্ট্রেলিয়ার মতো ১৫০টি দেশে গিয়েছে ভারতে তৈরি ওষুধ। গতকাল রাষ্ট্রসংঘের সাধারণ সভায় সেসব তথ্যই তুলে ধরেছেন মোদি। সেই সঙ্গে জানিয়ে দিয়েছেন ভারতের ভ্যাকসিন (Corona Vaccine) তৈরির যে পরিকাঠামো তা গোটা বিশ্বকে সরবরাহ করার জন্য যথেষ্ট। আসলে ভারতই বিশ্বের বৃহত্তম ভ্যাকসিন প্রস্তুতকারক দেশ। স্বাভাবিকভাবেই ভ্যাকসিন আবিষ্কার হলে এদেশেই সবচেয়ে বেশি ভ্যাকসিন তৈরি হবে। করোনায় ত্রাতা হবে ভারতের ভ্যাকসিনই। সেটাই শনিবার রাষ্ট্রসংঘের সভায় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী

[আরও পড়ুন: জনসন অ্যান্ড জনসনের করোনা ভ্যাকসিন প্রয়োগে তৈরি হচ্ছে অ্যান্টিবডি, দাবি সংস্থার]

মোদির এই উদ্যোগ এবং মানসিকতাকে স্বাগত জানিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান বলছেন,”বিশ্বব্যাপী সংহতির লক্ষ্যে আপনার এই অঙ্গিকারের জন্য ধন্যবাদ। একমাত্র ঐক্যবদ্ধভাবে আমাদের সবার শক্তিকে যৌথভাবে ব্যবহার করলেই এই ভাইরাসকে হারানো সম্ভব। সবাই একসঙ্গে কাজ করলেই এই বিপদ থেকে আমরা রক্ষা পেতে পারি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement