BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

জামিন পেলেন ‘হীরক রাজা’ মেহুল চোকসি, ফেরত যাবেন অ্যান্টিগায়

Published by: Monishankar Choudhury |    Posted: July 12, 2021 9:25 pm|    Updated: July 12, 2021 9:25 pm

Dominica Court grants interim bail to fugitive diamantaire Mehul Choksi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ আইনি টানাপোড়েনের শেষে জামিন পেলেন পলাতক হীরে ব্যবসায়ী মেহুল চোকসি (Mehul Choksi)। চিকিৎসার জন্য আপাতত তাঁকে শর্তসাপেক্ষে মুক্তি দিয়েছে ডোমিনিকার আদালত।

[আরও পড়ুন: কাবুলের আরও কাছে তালিবান! এবার গজনি শহরে প্রবেশ জেহাদি সংগঠনটির]

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শারীরিক অবস্থার অবনতির দোহাই দিয়ে আদালতে জামিনের আরজি জানিয়েছিলেন মেহুল। সেই মামলার শুনানি শেষে বিচারক জানান, আপাতত চিকিৎসার জন্য ক্যারিবিয়ান দেশ অ্যান্টিগা-বারবুডায় যেতে পারবেন তিনি। তবে সুস্থ হয়ে চিকিৎসকের শংসাপত্র নিয়ে তাঁকে ফের ডোমিনিকায় ফিরে আসতে হবে।বর্তমানে ডোমিনিকার আদালতে মেহুল চোকসির প্রত্যর্পণের মামলা চলছে। গত ২৩ মে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ অ্যান্টিগা থেকে নিখোঁজ হন মেহুল চোকসি। এই ঘটনায় অপহরণের অভিযোগ করেছিলেন মেহুলের আইনজীবী।

উল্লেখ্য, তিন বছর আগে অর্থাৎ ২০১৮ সালের জানুয়ারি মাসে দেশ ছাড়েন চোকসি। তার কয়েকদিনের মধ্যেই এই হীরে ব্যবসায়ীর নামে আর্থিক তছরুপ ও প্রতারণার অভিযোগ সামনে আসে। পরে জানা যায়, অ্যান্টিগা নাগরিকত্ব নিয়ে সেই দ্বীপেই আস্তানা গেড়েছেন মেহুল চোকসি। সেদিন থেকে এখনও পর্যন্ত চোকসি আর ভারতে পা রাখেননি। কিন্তু সম্প্রতি অ্যান্টিগা থেকে কিউবা যাওয়ার পথে তাঁকে ডোমিনিকায় আটক করা হয়। জেলবন্দি অবস্থায় তাঁর ছবি প্রকাশ্যে চলে আসে। এরপরই চোকসিকে দেশে ফেরাতে উদ্যোগী হয় কেন্দ্রও। এখনও পর্যন্ত তা সম্ভব না হলেও পলাতক ব্যবসায়ীকে দেশে ফেরাতে মরিয়া কেন্দ্র। 

[আরও পড়ুন: পদ খোয়ালেন ওলি, সুপ্রিম নির্দেশে নেপালের প্রধানমন্ত্রী হচ্ছেন শের বাহাদুর দেউবা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement