২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

নির্বাচনী লড়াইয়ে এগিয়ে থাকতে মাদক নিচ্ছেন বিডেন, ইঙ্গিতে তোপ ট্রাম্পের

Published by: Monishankar Choudhury |    Posted: September 18, 2020 3:03 pm|    Updated: September 18, 2020 3:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কয়েকটা দিন তারপরই পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত করবে আমেরিকা (USA)। প্রতীক্ষিত দিনটি এগিয়ে আসার সঙ্গেই বাড়ছে ডোনাল্ড ট্রাম্প বনাম জো বিডেন তরজা। বেশ কিছু ক্ষেত্রে শালীনতার সীমা ছাড়িয়ে যাচ্ছে রাজনৈতিক তরজা। এবার পরোক্ষে বিডেনের বিরুদ্ধে মাদকসেবনের অভিযোগ এনেছেন ট্রাম্প।

[আরও পড়ুন: নেপালকেও তিব্বত বানানোর চেষ্টা করছে চিন, অভিযোগ প্রবাসী নেপালিদের]

সম্প্রতি এক মার্কিন সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বেশ একটু রহস্য তৈরি করে ট্রাম্প (Donald Trump) দাবি করেন, “কয়েকদিন আগেও নির্বাচনী প্রচারের মঞ্চে থাকাকালীন ম্যাড়ম্যাড়ে শোনাত বিডেনের ভাষণ। ও একটা অপদার্থ। তবে সাম্প্রতিক কিছু বক্তৃতায় দেখা গিয়েছে, বাইডেন অসম্ভব উন্নতি করেছেন। কী ভাবে?, আমার মনে হয় কিছু একটা না নিলে ওঁর কথা বা চিন্তাভাবনায় এতখানি স্বচ্ছতা আসার কথা নয়।”

তবে শুধুমাত্র বিডেনের (Joe Biden) বিরুদ্ধে অভিযোগ জানিয়েই ক্ষান্ত থাকেননি ট্রাম্প। কয়েকদিন আগে দু’জনের মুখোমুখি বিতর্কসভা শুরুর আগে বিডেনের মাদক পরীক্ষার দাবিও জানিয়েছিলেন তিনি। ট্রাম্প নিজেও মাদক পরীক্ষা করানোর জন্য রাজি ছিলেন। এদিকে, বর্তমান প্রেসিডেন্ট তথা রিপাবলিকান প্রার্থীর এহেন অভিযোগের জবাবে ডেমোক্র্যাট বিডেনের বক্তব্য, “এসব মূর্খের মতো কথার বিতর্কসভাতেই উপযুক্ত জবাব দেব আমি।”

উল্লেখ্য, যতই দিন যাচ্ছে, মসনদে ফেরার লড়াই ততই কঠিন হয়ে পড়ছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। সম্প্রতি একটি বিস্ফোরক প্রতিবেদন সামনে এসেছে। যাতে জানা গিয়েছে, করোনার ভয়াবহতা সম্পর্কে সবকিছু জেনেও ইচ্ছা করে মার্কিন নাগরিকদের ভুল তথ্য দিয়েছিলেন ট্রাম্প। একই অভিযোগ করেছেন ভাইস প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিসও। পাশাপাশি, বিভিন্ন যুদ্ধ ও সন্ত্রাসদমন অভিযানে আহত ও নিহত মার্কিন সেনাদের ব্যক্তিগত আলাপচারিতায় ট্রাম্প ‘হাঁদা’ ও ‘হেরো’ বলে মন্তব্য করছেন বলে জানা গিয়েছে। এর পরেই ইয়াহু নিউজ ও ইউগভ সমীক্ষায় দেখা গিয়েছে, প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন (Joe Biden) -এর তুলনায় ট্রাম্প প্রায় দশ পয়েন্ট পিছিয়ে পড়েছেন। নথিভুক্ত ভোটারদের উপর ৯ থেকে ১১ সেপ্টেম্বর এই সমীক্ষা চালানো হয়। যাতে বিডেনের পক্ষে রয়েছেন ৪৯ শতাংশ। ট্রাম্পের পক্ষে ৩৯ শতাংশ।

[আরও পড়ুন: ফের উসকানি পাকিস্তানের, গিলগিট-বালটিস্তানকে বিশেষ মর্যাদা দেবে ইসলামাবাদ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement