BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনাকে চিনা ভাইরাস বলে টুইট, প্রবল বিতর্কে ডোনাল্ড ট্রাম্প

Published by: Soumya Mukherjee |    Posted: March 17, 2020 5:26 pm|    Updated: March 17, 2020 5:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি হওয়ার পর থেকেই বিতর্ক পিছু ছাড়ছে না ডোনাল্ড ট্রাম্পের। এর আগেও বহুবার উলটোপালটা মন্তব্য করে সংবাদের শিরোনামে এসেছেন তিনি। মঙ্গলবারও সেই একই কাজ করলেন। টুইট করে করোনাকে চিনা ভাইরাস বলে কটাক্ষ করলেন। এরপরই প্রবল বিতর্ক শুরু হয়েছে বিশ্বজুড়ে। টুইটারাট্টিরা বলছেন, আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) যে একজন বর্ণবিদ্বেষী তা এই টুইটেই ফের প্রমাণ হয়েছে।

আমেরিকার স্থানীয় সময় মঙ্গলবার ভোর চারটে ২৫ মিনিট নাগাদ একটি টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। তাতে তিনি উল্লেখ করেন, ‘চাইনিজ ভাইরাসের ফলে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সেই সমস্ত মার্কিন এয়ারলাইন্স ও অন্য সংস্থাগুলিকে সবরকমের সাহায্য করবে আমেরিকা। আগের থেকেও শক্তিশালী হয়ে উঠব আমরা।’

[আরও পড়ুন: তুঙ্গে করোনা ভীতি, চিনা ভেবে ইজরায়েলে প্রবল মার ভারতীয় বংশোদ্ভূতকে ]

 

তাঁর এই টুইটের পরেই প্রবল বিতর্ক শুরু হয় সোশ্যাল মিডিয়ায়। টুইটারাট্টিদের মধ্যে অনেকেই কটাক্ষ করেন, ডোনাল্ড ট্রাম্প ফের তাঁর বর্ণবিদ্বেষী মনোভাবের পরিচয় দিয়েছেন। আসলে উনি জানেনই না যে ভাইরাসের কোনও দেশ হয় না।

কিছুদিন আগে একই মন্তব্য করেছিলেন ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিক দলের কয়েকজন নেতা। করোনা ভাইরাসকে চিনা ভাইরাস বলে কটাক্ষ করেছিলেন। এরপরই এই বিষয়ে তীব্র প্রতিবাদ জানায় চিন। এর ফলে বিষয়টি ধামাচাপা পড়ে। কিন্তু, ফের সেই ইস্যুকে খুঁচিয়ে তুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

[আরও পড়ুন: ছন্দে ফিরছে করোনা আক্রান্ত চিন, দক্ষিণ-পশ্চিম অঞ্চলে খুলল শিক্ষা প্রতিষ্ঠান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement