BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ইরাকের করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত কমপক্ষে ৫৪

Published by: Monishankar Choudhury |    Posted: July 13, 2021 10:58 am|    Updated: July 13, 2021 4:06 pm

Fire death toll at coronavirus ward in Iraq's Nasiriyah rises to 54 | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও ইরাকের (Iraq) করোনা হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড। আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৫৪ জনের। আহত হয়েছেন অনেকেই।

[আরও পড়ুন: ‘ভয়ংকর প্রবণতা’, দু’বারে দু’রকম টিকা নেওয়া নিয়ে সতর্ক করল WHO]

জানা গিয়েছে, সোমবার রাতে ইরাকের নাসিরিয়া শহরের একটি করোনা হাসপাতালে আগুন লাগে। দমকলবাহিনী পৌঁছনোর আগেই বিষাক্ত ধোঁয়ার সঙ্গে লড়াই করতে করতে মৃত্যুর কোলে ঢোলে পড়েন অনেকে। বেশ কয়েকজনকে ওই ওয়ার্ড থেকে বের করে আনা সম্ভব হয়। যদিও তাঁদের অবস্থাও সংকটজনক। রোগীর পরিবারের সদস্যরা ওই বিল্ডিং থেক লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। অনেকেই জখম হয়েছেন। দীর্ঘক্ষণের চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলবাহিনীর সদস্যরা। দেশটির স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের জেরেই এই অগ্নিকাণ্ড ঘটেছে। যদিও অন্য এক সরকারি আধিকারিকের মতে আগুনের কারণ হচ্ছে শর্ট সার্কিট। মাত্র তিন মাস আগে এই হাসপাতালে ৭০ বেডের করোনা ওয়ার্ড চালু হয়েছিল। ইরাকের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, মূল ভবনের পাশে করোনা ওয়ার্ডটি পুরো পুড়ে গিয়েছে। প্রধানমন্ত্রী আগুনের কারণ নিয়ে আলোচনা করতে মন্ত্রিসভার জরুরি বৈঠকও ডেকেছেন তিনি।

বলে রাখা ভাল, ইরাকে লাগাতার বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত সপ্তাহে এক দিনে নয় হাজার মানুষ আক্রান্ত হয়েছেন। তার উপর স্বাস্থ্য পরিকাঠামোর অবস্থা রীতিমতো শোচনীয়। দেশটিতে চিকিৎসকের সংখ্যা প্রয়োজনের তুলনায় অনেক কম। দেশের অনেক চিকিৎসকই বিদেশে চলে গিয়েছেন। ফলে পরিস্থিতি যথেষ্ট খারাপ। এহেন অবস্থায় ফের হাসপাতালে অগ্নিকাণ্ড ঘটায় ধাক্কা খেয়েছে করোনা রোগীদের চিকিৎসা। উল্লেখ্য, গত এপ্রিল মাসে রাজধানী বাগদাদের ইবন আল-খাতিব হাসপাতালে আগুন লেগে ৮২ জনের মৃত্যু হয়েছিল। সেখানে আগুনের কারণ ছিল অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণ। তারপর এটাই হচ্ছে হাসপাতালে আগুন লাগার দ্বিতীয় বৃহত্তম ঘটনা।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: কাবুলের আরও কাছে তালিবান! এবার গজনি শহরে প্রবেশ জেহাদি সংগঠনটির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement