BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা ভাইরাসে আক্রান্ত ভারতীয় নার্স, বাড়ছে আতঙ্ক

Published by: Tiyasha Sarkar |    Posted: January 23, 2020 9:33 pm|    Updated: January 23, 2020 9:34 pm

First indian effected by coronavisrus in saudi arab, she is under treatment

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবে করোনা ভাইরাসে আক্রান্ত প্রথম ভারতীয়। আদতে কেরলের বাসিন্দা ওই মহিলা কর্মসূত্রে থাকেন সৌদি আরবে। জানা গিয়েছে, করোনা ভাইরাসের আতঙ্ক থেকে ওই দেশে কর্মরত ১০০ ভারতীয় নার্সের শারীরিক পরীক্ষা করা হয়। সেই রিপোর্টেই একজনের শরীরে মিলেছে ভাইরাস।

বিষয়টি প্রকাশ্যে আসার পরই কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বিদেশমন্ত্রীকে পরিস্থিতির উপর নজর রাখার নির্দেশ দিয়েছেন। সেই সঙ্গে ওই নার্সের পর্যাপ্ত চিকিৎসার ব্যবস্থা পান, সেবিষয়ে সৌদি আরবের সঙ্গে যোগাযোগ করার নির্দেশও দেন তিনি। করোনা ভাইরাসের আক্রমণ প্রসঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, “বেজিংয়ে থাকা ভারতীয় দূতাবাসকে সতর্ক করা হয়েছে। চিন কর্তৃপক্ষর সঙ্গে নিয়মিত যোগাযোগ করছে দূতাবাস। জরুরি ভিত্তিক ২ টি হেল্পলাইনও চালু করা হয়েছে।”

[আরও পড়ুন: অমর জওয়ান জ্যোতি নয়, সাধারণতন্ত্র দিবসে পুষ্পস্তবক দেওয়া হবে ন্যাশনাল ওয়ার মেমোরিয়ালে]

চিনের হুবেই থেকে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাসের আতঙ্ক। চিনে ইতিমধ্যেই এই ভাইরাসের বলি হয়েছেন বেশ কয়েকজন জন। ক্রমেই বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। প্রাথমিকভাবে ইউহানের সামুদ্রিক খাবার থেকে ভাইরাসটি ছড়িয়েছিল। বেশ কিছু গবাদি পশুও আক্রান্ত হয়েছিল। পরবর্তী সময়ে তাদের ডিম বা মাংস থেকে মানবশরীরে প্রবেশ করে জীবাণুটি। এর আগে এধরনের জীবাণুর অস্তিত্ব মেলেনি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। সাধারণ জ্বর, সর্দি-কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ নিয়ে হাসপাতালে ভরতি হচ্ছেন। পরে রক্তপরীক্ষায় মিলেছে এই করোনা ভাইরাস।

[আরও পড়ুন: দাভোসের মঞ্চে নতুন ‘বন্ধুত্ব’, কিশোরী পরিবেশকর্মী গ্রেটার সঙ্গে সাক্ষাৎ প্রিন্স চার্লসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement