BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

গ্যাসের পাইপলাইনে ভয়াবহ বিস্ফোরণ, চিনে মৃত অন্তত ১২, জখম শতাধিক

Published by: Paramita Paul |    Posted: June 13, 2021 2:05 pm|    Updated: June 13, 2021 2:10 pm

Gas Pipe Explosion Killed 12, Injured 138 In China । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল চিনের (China) সিয়ান শহর। সবজি বাজারে বিস্ফোরণের (Blast) জন্য ইতিমধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে। দেড়শো জনের বেশি গুরুতর জখম হয়েছেন বলে খবর। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রশাসনের তৎপরতায় ধ্বংসস্তূপ থেকে শতাধিক ব্যক্তিকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনও স্পষ্ট ধারণা মেলেনি।

চিনের হুবেই প্রদেশের সিয়ান শহরের সবজি বাজারে ঘটনাটি ঘটে। সিসিটিভির ফুটেজ অনুযায়ী, রবিবার সকাল থেকে ভিড় জমেছিল বাজারে। কেউ কেউ কেনাকাটা সারছিলেন। কেউ কেউ আবার প্রাতঃরাশ করছিলেন। বাজারের মধ্যেই একটি বিল্ডিংয়েও রেস্তরা এবং বাজার রয়েছে। সকাল সাড়ে ছ’টা নাগাদ আচমকাই সেই বিল্ডিংয়ের একতলায় বিস্ফোরণ হয়। নিমেষে তাসের ঘরের মতো বাড়িটি গুড়িয়ে যায়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণ থেকেই এই বিপত্তি।

[আরও পড়ুন: ফের মাস্ক ছাড়াই বাইক মিছিল, মোটা টাকা জরিমানা ব্রাজিলের প্রেসিডেন্টের]

বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আর্ত চিৎকারে ভরে যায় গোটা এলাকা। দ্রুত উদ্ধারকারীরা এসে সকলকে উদ্ধার করেন। এলাকা সম্পূর্ণ ধ্বংসাবশেষে পরিণত হয়েছে। বহু মানুষ এখনও ধ্বংসাবশেষের নিচে চাপা পড়ে রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। এদিকে সিয়ান শহরের সরকারি হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে আহতদের। তাঁদের বাঁচাতে প্রচুর রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই শহরবাসীকে রক্তদানের আরজি জানিয়েছেন তাঁরা। এদিকে কীভাবে গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণ হল, তা খতিয়ে দেখছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: ফের চিন! বাদুড়ের দেহে সন্ধান মিলল ২৪ ধরনের নয়া নোভেল করোনা ভাইরাসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement