৭ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

বর্ণবিদ্বেষের শিকার? ভারতীয় মুসলিম যুবককে কুপিয়ে খুন আমেরিকায়

Published by: Paramita Paul |    Posted: November 3, 2020 5:16 pm|    Updated: November 3, 2020 9:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমেরিকায় (USA) খুন ভারতীয় মুসলিম যুবক। রবিবার রাতে জর্জিয়ার (Georgia) প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন করা হয় হায়দরাবাদের ওই যুবককে। কে বা কারা খুন করেছে তার হদিশ এখনও মেলেনি। তাঁর শেষকৃত্য করতে আমেরিকায় যেতে চেয়ে কেন্দ্রের দ্বারস্থ হয়েছে তাঁর পরিবার।

মৃতের নাম মহম্মদ আরিফ মহিউদ্দিন। গত ১০ বছর ধরে তিনি জর্জিয়াতেই রয়েছেন। সেখানে তিনি একটি মুদির দোকান চালাতেন। আরিফের স্ত্রী মেহনাজ ফতিমা জানিয়েছেন, রবিবার রাত ১০টা নাগাদ ফোনে দুজনের কথা হয়। আরিফ জানিয়েছিলেন আধঘণ্টার মধ্যে বাড়ি ঢুকবেন তিনি। এরপর দীর্ঘক্ষণ আরিফকে ফোনে না পেয়ে ননদের সঙ্গে যোগাযোগ করেন মেহনাজ। তাঁর থেকেই তিনি জানতে পারেন বাড়ির কাছের রাস্তায় আরিফকে কেউ বা কারা কুপিয়ে খুন করেছে। মেহনাজের কথায়, “আরিফের দেহ জর্জিয়ার হাসপাতালে পড়ে রয়েছে। কোনও আত্মীয় তাঁর কাছে নেই।”

[আরও পড়ুন : চোরাগাপ্তা হামলার বদলা? ‘সার্জিকাল স্ট্রাইকে’ আল কায়দার ৫০ জেহাদিকে খতম করল ফ্রান্স]

পুলিশ দেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিল। সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে। তাতে দেখা গিয়েছে, কয়েকজন অজ্ঞাতপরিচয় আততায়ী তাঁকে এলোপাথারি কোপ মেরে খুন করেছে। ব্যবসায়িক শত্রুতা নাকি অন্য কোনও কারণে তাকে খুন করা হল, খতিয়ে দেখছে পুলিশ। তবে বর্ণবিদ্বেষের জেরে খুন হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। অতীতে এর আগে বহু ভারতীয় বিশেষ করে শিখ সম্প্রদায়ের মানুষকে খুন হতে হয়েছে আমেরিকায়।

কোভিড পরিস্থিতিতে বিমান চলাচল শুরু হলেও এখনও শুরু হয়নি৷ তাই কেন্দ্রের কাছে মেহনাজের অনুরোধ, “আমার আর আমার বাবার জরুরি ভিত্তিতে ট্র্যাভেল ভিসা দিয়ে দিক সরকার৷ তাহলে আমরা আমেরিকায় শেষকৃত্য সম্পন্ন করতে পারব৷”

[আরও পড়ুন : কীভাবে হয় আমেরিকার ভোট? গণনা পদ্ধতিই বা কী? জানুন খুঁটিনাটি]

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement