BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

দিনের শুরুতেই বিধ্বংসী আগুন জাপানের বহুতল ক্লিনিকে, পুড়ে মৃত্যু অন্তত ২৭ জনের

Published by: Sucheta Sengupta |    Posted: December 17, 2021 10:06 am|    Updated: December 17, 2021 10:08 am

International News: 27 feared dead in massive fire at a clinic in Osaka, Japan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে অফিস শুরুতেই বড়সড় বিপত্তি জাপানে (Japan)। অফিস বিল্ডিংয়ে দাউদাউ আগুনে পুড়ে মৃত্যু হল অন্তত ২৭ জনের। ওসাকা (Osaka)শহরের এই মর্মান্তিক দুর্ঘটনার খবর নিমেষের মধ্যেই ছড়িয়ে পড়ায় ব্যাপক আতঙ্কের পরিবেশ। ন’তলা বিল্ডিংয়ে ছড়িয়ে পড়া আগুন নেভাতে দমকল বাহিনীর অন্তত ৭০ টি ইঞ্জিন কাজ করছে বলে খবর। যে ২৮ জনকে বিল্ডিংয়ের ভিতর থেকে উদ্ধার করা হয়েছে, তাঁদের মধ্যে ২৭ জনের শরীরেই প্রাণের স্পন্দন নেই। এমনই খবর সংবাদসংস্থা AFP সূত্রে। একজনকে দগ্ধ অবস্থায় ভরতি করা হয়েছে হাসপাতালে।

Japan Fire
আগুনে পুড়ে ছাই বিল্ডিংয়ের অধিকাংশ।

স্থানীয় সময় অনুযায়ী ঘড়িতে তখন ১০টা বেজে ১৮ মিনিট। ওসাকা শহরের কর্মব্যস্ত এলাকা কিতাশিনচি রেলস্টেশনের কাছে ৯ তলা একটি বহুতলে আগুনের লেলিহান শিখাা দেখতে পান পথচলতি মানুষজন। আগুনের উৎস ছিল বহুতলের পাঁচতলা। এখানে কাউন্সেলিং এবং মানসিক সমস্যায় কাবু রোগীদের জন্য একটি ক্লিনিক (Clinic) রয়েছে। এই ক্লিনিকেই আগুন লাগে বলে জানা যায়।

[আরও পড়ুন: শীঘ্রই হতে পারে রাশিয়া-ভারত-চিন সামিট, ইঙ্গিতবহ মন্তব্য পুতিন ঘনিষ্ঠের]

প্রত্যক্ষদর্শী এক মহিলার দাবি, ঘন কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছিল চারপাশ। কিছু দেখা যাচ্ছিল না। তিনি এও জানান, এই বহুতলে একটি পোশাকের দোকান এবং ইংরাজি মাধ্যম স্কুল রয়েছে। ওই স্কুলের জানলা থেকে এক মহিলাকে চিৎকার করে সাহায্য চাইতে দেখেছেন তিনি। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় ওসাকার দমকল বিভাগে। পর্যাপ্ত ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। তবে এলাকাটি ঘিঞ্জি এবং অপ্রশস্ত হওয়ায় কাজ করতে সমস্যা হচ্ছিল। স্থানীয় সময় দুপুর পর্যন্ত ৭০ টি ইঞ্জিনের চেষ্টায় আধঘণ্টারও বেশি সময় পর আগুন নিয়ন্ত্রণে আনে। উদ্ধার করা হয় ক্লিনিকের ২৮ জনকে। তাঁদের মধ্যে ২৭ জনের দেহই দগ্ধ, নিথর। ওসাকা এমনিতে বাণিজ্যিক শহর। এখানে প্রচুর অফিস ও অন্যান্য সংস্থা রয়েছে। সেখানকারই বহুতলে এত বড় অগ্নিকাণ্ডের জেরে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।

[আরও পড়ুন: সীমান্ত সংঘাতের আবহে তিব্বতে আণবিক, জৈবিক ও রাসায়নিক যুদ্ধের মহড়া চিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে