BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

মৃত্যু মিছিলের মধ্যেও স্বস্তির খবর, ইটালিতে কমছে করোনা সংক্রমণের হার

Published by: Subhamay Mandal |    Posted: March 31, 2020 11:49 am|    Updated: March 31, 2020 11:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জেরে সর্বাধিক মৃত্যু দেখেছে এই দেশ। কিন্তু গত ২৪ ঘণ্টায় সংক্রমণের প্রভাব কিছুটা কমেছে ইটালিতে। যা আশার আলো দেখাচ্ছে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে। জাতীয় লকডাউনের জেরে সোমবার মৃত্যুর হার কিছুটা কমেছে ইউরোপের দেশে। যার প্রমাণ মিলেছে হাতেনাতে। গত ২৪ ঘণ্টায় ইটালিতে মৃত্যু হয়েছে ৮১২ জনের। দেশে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ১১ ছাড়িয়েছে। তবে ১৫৯০ জন গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়েছেন বলে জানা গিয়েছে।

দেশের অসামরিক সুরক্ষা পরিষেবার প্রধান অ্যাঞ্জেলো বরেল্লি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার দেখে বোঝা যাচ্ছে সংক্রমণের গতি কমেছে। মহামারি হওয়ার পর এই প্রথম স্লথ হয়েছে সংক্রমণের গতি। মঙ্গলবার পর্যন্ত ১৫৯০ জন সুস্থ হয়ে উঠেছেন। ডেপুটি স্বাস্থ্যমন্ত্রী পিয়েরপাওলো সিলেরি জানিয়েছেন, গত সাত থেকে দশদিনের মধ্যে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। যদিও মৃত্যু অব্যাহত। তবুও সুস্থতার সংখ্যা আশাব্যঞ্জক বলে মনে করছে দেশের স্বাস্থ্যমন্ত্রক।

[আরও পড়ুন: উদ্বেগজনকভাবে বাড়ছে মৃত্যুর হার, প্রত্যাশাকে হার মানাচ্ছে করোনার ভয়াবহতা!]

ইটালির যে অঞ্চলে সর্বাধিক মৃত্যুর হার, সেই লোম্বার্ডির মুখ্য স্বাস্থ্য আধিকারিক জিউলিও গ্যালেরা জানিয়েছেন, পরিসংখ্যান আশা জোগাচ্ছে, তবে স্বাস্থ্য পরিষেবা নিজের গতিতেই চলছে। সংক্রমণের হার নেমেছে ৪ শতাংশে। উত্তর লোম্বার্ডি ও মিলান অঞ্চলে আক্রান্তদের সংখ্যা দ্রুত কমছে। যে হারে আক্রান্তরা সুস্থ হয়ে উঠছেন তা উদ্বেগের মধ্যেও স্বস্তি দিচ্ছে।

[আরও পড়ুন: দেশ সমস্যায়, ২০ জন রক্ষিতার সঙ্গে সেল্‌ফ আইসোলেশনে থাইল্যান্ডের রাজা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement